বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে তিন ঘণ্টা ফেরি বন্ধে দুর্ভোগ

রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে তিন ঘণ্টা ফেরি বন্ধে দুর্ভোগ

রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে তিন ঘণ্টা ফেরি বন্ধে যাত্রী ও চালকদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। ঘন কুয়াশার কারণে সোমবার দিবাগত রাত ৩টা থেকে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, সোমবার দিবাগত রাত ৩টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এ সময় দেশের বিভিন্ন স্থান থেকে আসা কয়েকশ যাত্রীবাহী যানবাহন ফেরি পাড়ের জন্য আটকা পড়ে। বৃষ্টির মধ্যে তাদের অপেক্ষা করতে হয় ঘণ্টার পর ঘণ্টা। সকাল ৭টার দিকে কুয়াশার ঘনত্ব কমে গেলে ফেরি চলাচল পুনরায় শুরু হয়।

ফেরি পাড়ের অপেক্ষায় থাকা যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, পদ্মা সেতু চালু হওয়ার পর দৌলতদিয়া ঘাটে আসা যানবাহনের সংখ্যা হ্রাস পেয়েছে। সেই সঙ্গে কর্তৃপক্ষের নজরদারি কমেছে। যে কারণে যাত্রী ও চালকদের দুর্ভোগ সৃষ্টি হচ্ছে। রাতে ফেরি বন্ধ হলে দ্রুত রুট পরিবর্তন করে যাত্রীবাহী যানবাহনগুলোকে পদ্মা সেতু পাড়ের অনুমতির জন্য অনুরোধ করেন যাত্রীরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউসি) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মোহাম্মদ সালাহউদ্দীন বলেন, কুয়াশার কারণে ৪ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এ সময় দৌলতদিয়া প্রান্তে যাত্রী ও চালকরা দুর্ভোগে পড়েন। সকাল ৭টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হলে সিরিয়ালে যাত্রী ও চালকরা পদ্মা নদী পাড় হন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর