শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বরিশালে শুরু হয়েছে তিন দিনব্যাপী পৌষমেলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে শুরু হয়েছে তিন দিনব্যাপী পৌষমেলা। ‘পৌষ তোদের ডাক দিয়েছে, আয় রে চলে আয়, আয় আয়’- স্লোগানে গতকাল বিকালে নগরীর জগদীশ সারস্তত গার্লস স্কুল অ্যান্ড কলেজ মাঠে এই মেলার উদ্বোধন করা হয়।

‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে’ গান এবং প্রদীপ প্রজ্বালন ও স্মারক বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। করোনার কারণে দুই বছর পৌষমেলার আয়োজন বন্ধ থাকে। ফের এ বছর চতুর্থবারের মতো জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ বরিশাল জেলা শাখার আয়োজনে তিন দিনব্যাপী এ পৌষমেলার উদ্বোধনের পরপরই শুরু হয় নৃত্যানুষ্ঠান ও আবৃত্তি। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেয়র সাদিক আবদুল্লাহ। জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ বরিশাল জেলা শাখার সভাপতি কাজল ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শর্মিলা বন্দ্যোপাধ্যায়, বরিশাল সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু।

এ ছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক এস এম ইকবাল, শিশু সংগঠক পংকজ রায়চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক সুখেন্দু শেখর সরকার। সঞ্চালনায় ছিলেন সাংস্কৃতিকজন ও সাংবাদিক সাইফুর রহমান মিরণ ও কাজী সেলিনা।

তিন দিনব্যাপী আয়োজিত পৌষমেলায় শিশুদের বিনোদনের জন্য রয়েছে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নাগরদোলা। এ ছাড়া মেলার মাঠে দুই পাশ ঘিরে রয়েছে স্টল। স্টলগুলোতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নানারকমের পিঠা-পুলি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। মেলার সমাপ্তি হবে ২২ জানুয়ারি। এ তিন দিন বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য মেলা উন্মুক্ত থাকবে। মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর