শিরোনাম
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

শাহজালালে প্রায় ১৪ কেজি সোনাসহ বাস চালক আটক

নিজস্ব প্রতিবেদক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ১৪ কেজি সোনার বারসহ মো. হারুন অর রশীদ নামে এক বাস চালককে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস। গতকাল সকালে গাড়ির চালকের স্থানে লুকানো কালো স্কচ টেপে মোড়ানো চারটি প্যাকেট জব্দ করা হয়। প্যাকেট খুলে ১৩ কেজি ৯৯০ গ্রাম সোনার বার পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য ১৩ কোটি ৫০ লাখ টাকা।

ডিসিএইচের সহকারী রাজস্ব কর্মকর্তা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি,  ইউএস বাংলা এয়ারলাইনসের একটি ফ্লাইট (বিএস-৩৪৩) সকাল ৭টা ৫ মিনিটে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করবে।

এর মাধ্যমে আগত একটি চোরাচালান চক্রের ইউএস বাংলার মালিকানাধীন যেসব পরিবহনের মাধ্যমে বিমানযাত্রীদের টার্মিনাল পর্যন্ত আনা-নেওয়া করা হয় সেসব বাস এবং কারে লুকানো অবস্থায় সোনার বার চোরাচালান হবে। এমন খবরের ভিত্তিতে ডিসিএইচের টিম বিমানবন্দরের ২১ নম্বর গেটের সামনে অবস্থান নেয়। যাত্রীরা নেমে যাওয়ার সঙ্গে সঙ্গে ডিসিএইচের টিম বাস ও কারে ব্যাপক তল্লাশি চালায়।

এক পর্যায়ে ইউএস বাংলার (ঢাকা মেট্রো-স-১২-০১১৩) নম্বর বাসের চালক মো. হারুন অর রশীদকে জিজ্ঞাসাবাদ করে স্কচ টেপে মোড়ানো চারটি প্যাকেট উদ্ধার করা হয়। পরবর্তীতে বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে বিমানবন্দরের কাস্টমস আগমনী হলের ব্যাগেজ কাউন্টারে চারটি প্যাকেট খুলে ১১৬ গ্রাম ওজনের ১২০ পিস সোনার বার পাওয়া যায়, যার ওজন ১৩ কেজি ৯৯০ গ্রাম। সংশ্লিষ্ট বাসটিতে অন্য কোনো ব্যক্তি ছিল না তাই বাসচালক হারুন অর রশীদ কোনো সংঘবদ্ধ চোরাচালান চক্রের যোগসাজশে সোনার বারগুলো চোরাচালানের চেষ্টা করেন। এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা প্রক্রিয়াধীন।

ডিসিএইচ কর্তৃপক্ষ জানান, সোনার বারগুলো উত্তরার সৃজা জুয়েলার্সে কষ্টিপাথর দ্বারা প্রাথমিক পরীক্ষা করা হয়। সোনার বারগুলো ২৪ ক্যারেটের। ইউএস বাংলার মালিকানাধীন র‌্যাব বাসটি সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের জিম্মায় দেওয়া হয়েছে। এ ছাড়া জব্দকৃত অন্যান্য আলামত বিমানবন্দর থানায় জমা দেওয়া হয়। আটক মোহাম্মদ হারুন অর রশীদ গাজীপুর সদর থানার মুলাইদ গ্রামের আলী হোসেনের ছেলে। তিনি ঢাকার তুরাগ থানার বাউনিয়াবাদ এলাকায় থাকেন।

সর্বশেষ খবর