বুধবার, ২৯ মার্চ, ২০২৩ ০০:০০ টা

শতভাগ উৎসব ভাতা দাবি শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক

শিক্ষাব্যবস্থা সরকারিকরণ, ঈদের আগেই শিক্ষকদের শতভাগ উৎসব ভাতা দেওয়াসহ আট দফা দাবি জানিয়েছে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন। গতকাল রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব দাবি তুলে ধরে সংগঠনটি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফেডারেশনের প্রধান সমন্বয়কারী অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু। সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে আট দফা দাবি উত্থাপন করা হয়। দাবিগুলো হলো- শিক্ষাব্যবস্থা সরকারিকরণের ঘোষণা, আসন্ন ঈদের আগেই এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের উৎসব ভাতা এবং দ্রুততম সময়ের মধ্যে বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা সরকারি শিক্ষক কর্মচারীদের সমপরিমাণ করা।

বোর্ড এফিলিয়েশনপ্রাপ্ত সব স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত করা, শিক্ষা প্রশাসনের বিভিন্ন দফতর থেকে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের প্রত্যাহার করা, সব শিক্ষার্থীর জন্য বিনামূল্যে ডিভাইস, খাতা কলমসহ অন্যান্য শিক্ষা সামগ্রী দেওয়া ও সরকারি উদ্যোগে দুপুরের টিফিনের ব্যবস্থা করা, শূন্য পদের বিপরীতে ইনডেক্সধারী শিক্ষকদের বদলির ব্যবস্থা কার্যকর করা, অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের দুর্দশা লাঘবে শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট ও অবসর বোর্ডের জন্য পর্যাপ্ত টাকা বরাদ্দ করা এবং শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটিতে রাজনৈতিক হস্তক্ষেপ বন্ধ করে স্কুল পর্যায়ে ন্যূনতম ডিগ্রি পাস ও কলেজ পর্যায়ে ন্যূনতম মাস্টার্স পাস করা স্বচ্ছ ইমেজের ব্যক্তিদের মনোনয়ন করা।

সংবাদ সম্মেলনে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন, স্বাধীনতা শিক্ষক পরিষদসহ সমমনা বেশ কয়েকটি শিক্ষক-কর্মচারী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর