রবিবার, ৭ মে, ২০২৩ ০০:০০ টা

ঢাবির তিন ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

এবারও হয়েছে সাত বিভাগীয় শহরে

প্রতিদিন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ‘কলা, আইন ও সামাজিক বিজ্ঞান’ ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ দেশের অন্য সাত বিভাগীয় শহরে একযোগে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ‘কলা, আইন ও সামাজিক বিজ্ঞান’ ইউনিটে ২ হাজার ৯৩৪ আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ১ লাখ ২২ হাজার ৮৩৪।

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জানান, ভর্তি পরীক্ষা শুরুর পর কলাভবন কেন্দ্র পরিদর্শন করেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

রাবিতে ঢাবির ভর্তি পরীক্ষা, উপস্থিতি ৯৫.৩৩ শতাংশ : রাবি প্রতিনিধি জানান, ঢাবির ভর্তি পরীক্ষায় রাবি কেন্দ্রে ১১ হাজার ৫৭৭ জন ভর্তিচ্ছু অংশ নিয়েছেন। তবে এখানে বি ইউনিটে মোট ভর্তিচ্ছু সংখ্যা ছিল ১২ হাজার ১৪৪। সে হিসেবে উপস্থিতির হার ৯৫.৩৩ শতাংশ। নিজস্ব প্রতিবেদক, খুলনা জানান, ঢাবির ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও দেলদার আহমেদ সরকারি মাধ্যমিক বিদ্যালয়, রেভারেন্ড পলস্ হাই স্কুল ও হোপ পলিটেকনিক ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়। প্রথম দিনের ভর্তি পরীক্ষায় মোট ৮ হাজার ৫৯৭ জন শিক্ষার্থীর আসনের ব্যবস্থা ছিল এ উপকেন্দ্রে। উপস্থিতির হার ছিল ৯৫.৪৬ শতাংশ।

নিজস্ব প্রতিবেদক, বরিশাল জানান, ঢাবির ভর্তি পরীক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ৮৭৭ জন শিক্ষার্থী অংশ নেন। হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে ঢুকতে দেওয়া হয়নি। প্রধান ফটকে তাদের তল্লাশি করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর