রবিবার, ১৪ মে, ২০২৩ ০০:০০ টা

রাষ্ট্রপতি কাল পাবনা যাচ্ছেন

পাবনা প্রতিনিধি

রাষ্ট্রপতি কাল পাবনা যাচ্ছেন

১৫ মে পাবনায় আসছেন দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। চার দিনের এই সফর ঘিরে সাজ সাজ রব পড়েছে পাবনা শহরসহ জেলাজুড়ে। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে সড়ক-মহাসড়কগুলো। রাষ্ট্রপতির যাতায়াতের সড়ক ও পরিদর্শনের স্থানগুলো মেরামত, পরিষ্কার পরিচ্ছন্ন, সৌন্দর্যবর্ধন চলছে ব্যাপকভাবে। তার এই সফর ঘিরে ক্ষমতাসীন নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। শুধু দল নয়, সাধারণ মানুষের মাঝেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। রাষ্ট্রপতিকে বরণ করতে পুরো জেলায় ব্যাপক প্রস্তুতি চলছে। জেলা প্রশাসন ও দলীয় নেতা-কর্মীরা এ নিয়ে দিন-রাত ব্যস্ত সময় পার করছেন। পাবনা শহর ঘুরে গতকাল দেখা গেছে, রাষ্ট্রপতি সার্কিট হাউসের যে ভবনে থাকবেন সেখানে পরিষ্কার পরিচ্ছন্নতা, সৌন্দর্যবর্ধনের কাজ চলছে। হেলিকপ্টারযোগে যেখানে তিনি অবতরণ করবেন সেখানেও নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি, তৈরি করা হয়েছে হেলিপ্যাডও।

 এ ছাড়াও পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠ প্রাঙ্গণ, পাবনা প্রেস ক্লাব, পাবনা ডায়াবেটিস সমিতি, সদর গোরস্থান, জেলা পরিষদ, সাহাবুদ্দিন চুপ্পু পার্ক এবং স্কয়ার বাগানবাড়ি ও পারিবারিক কবরস্থানসহ রাষ্ট্রপতির সফরসূচির স্থানগুলোতেও নানা কর্মযজ্ঞ চলছে। সবচেয়ে বড় অনুষ্ঠানের মধ্যে রয়েছে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠ প্রাঙ্গণে নাগরিক সংবর্ধনা। নাগরিক সংবর্ধনা সফল করতে স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টুকে আহ্বায়ক করে নাগরিক কমিটি গঠন করা হয়েছে।

রাষ্ট্রপতির সফর ঘিরে পুরো পাবনা জেলাকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। সফরের সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ৩ হাজার অতিরিক্ত সদস্য মোতায়েন করা হবে। এসএসএফ, পিজিআর, ডিজিএফআই, এনএসআই, পাবনা জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা দফায় দফায় অনুষ্ঠান স্থানগুলো পরিদর্শন ও তদারকি করছেন। পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি মহোদয়ের শুভাগমন উপলক্ষে জেলার সার্বিক নিরাপত্তা ব্যবস্থাসহ সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর