২৬ মার্চ, ২০২০ ২০:১৬

সিদ্ধিরগঞ্জে মহাসড়কে হাত ধোয়ার জন্য বেসিন

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:

সিদ্ধিরগঞ্জে মহাসড়কে হাত ধোয়ার জন্য বেসিন

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সাবান-পানি দিয়ে হাত ধোয়ার জন্য অস্থায়ী বেসিন স্থাপন করেছে র‌্যাব-১১। করোনা প্রতিরোধে জনসচেতনতা এ উদ্যোগে নিয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মো. আলেপ উদ্দিন। এছাড়াও সড়ক মহাসড়কে মাইকিং করে জনসচেতনতা তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। 

সড়ক ও মহাসড়ক দিয়ে চলাচলরত সাধারণ পথচারীরা যেন পরিচ্ছন্ন থাকতে পারে সে লক্ষে বেসিন বসিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করেছে র‌্যাব-১১। সাইনবোর্ড এলাকাসহ নারায়ণগঞ্জের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সাবান-পানি দিয়ে হাত ধোয়ার জন্য বেসিন বসিয়েছে র‌্যাব-১১। একই সাথে সবাইকে করোনা মোকাবিলায় জনসমাগম এড়িয়ে চলার আহ্বান করা হচ্ছে র‌্যাবের পক্ষ থেকে।

এছাড়া করোনা ভাইরাস সম্পর্কে গুজব না ছড়ানোর আহ্বান জানানো হয় এবং ব্যবসায়ীরা যাতে দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে না দেয় সেজন্য অনুরোধ জানিয়ে সাবধান করে দেওয়া হয়। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে দেশে ফিরেছেন অনেক প্রবাসী। বিনা প্রয়োজনে প্রবাসীদের বাইরে ঘোরাফেরা না করার জন্য আহ্বান করা হয়।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন জানান, করোনা সংক্রামণের ঝুঁকি এড়াতে এবং পথচারীরা যেন পরিচ্ছন্ন থাকতে পারে সে লক্ষে র‌্যাবের পক্ষ থেকে বেসিন বসিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, জনসমাগম না করতে সরকারি নির্দেশনা রয়েছে। আমরা কেন্দ্রীয় নির্দেশনা মেনে মানুষকে জনসমাগম না করতে সচেতন করতে মাঠে রয়েছি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। আমরা মনে করি নারায়ণগঞ্জবাসী সচেতন এবং তারা এ নির্দেশনা অতি দ্রুত মেনে বাড়ি ফিরে যাবেন। নিজে বাঁচুন পরিবারকে বাঁচান ও দেশকে বাঁচান।

বিডি প্রতিদিন/মজুমদার

 

সর্বশেষ খবর