৩১ মার্চ, ২০২০ ১২:০৩

মানিকগঞ্জের বরইছড়া গ্রামকে লকডাউন মুক্ত ঘোষণা

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জের বরইছড়া গ্রামকে লকডাউন মুক্ত ঘোষণা

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার বরইছড়া গ্রামকে আজ মঙ্গলবার  সকালে লকডাউন মুক্ত ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। করোনা ভাইরাসের লক্ষণ আছে-এমন এক নারীর মৃত্যুর ঘটনায় গত রবিবার বিকেলে ওই গ্রামকে লকডাউন ঘোষণা করা হয়েছিল।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন বলেন, মৃত ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। তাই লকডাউন তুলে নেওয়া হয়েছে। তবে, ওই পরিবারের দুই শিশুর সর্দি ও কাশি রয়েছে। এ কারণে পরিবারের সদস্যরা কোয়ারেন্টিনেই থাকবেন বলে জানান তিনি।

মানিকগঞ্জের সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া সুচিত্রা সরকার (২৬) করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন না বলে নিশ্চিত করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। ওই নারীর শরীরে করোনা ভাইরাসের উপসর্গ বিদ্যমান থাকায় তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল ওই প্রতিষ্ঠানে। গতকাল সোমবার রাতে ওই নমুনা পরীক্ষার ফলাফলে দেখা যায়, ওই নারী কোভিড-১৯ আক্রান্ত ছিলেন না।

উল্লেখ্য, চার দিন ধরে হরিরামপুরের বড়ইছড়া গ্রামের নিতাই সরকারের স্ত্রী সুচিত্রা সরকার (২৬) জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। দুইদিন ধরে তার পাতলা পায়খানা হচ্ছিল। গুরুতর অসুস্থ অবস্থায় তাকে রবিবার সকালে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। ওই সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/ফারজানা

সর্বশেষ খবর