শিরোনাম
৩১ মার্চ, ২০২০ ১৫:১৪

করোনা সংকটে বরগুনায় মাঠে নেই ২ সাংসদ, তরুণ নেতারা যাচ্ছেন ঘরে ঘরে

বরগুনা প্রতিনিধি

করোনা সংকটে বরগুনায় মাঠে নেই ২ সাংসদ, তরুণ নেতারা যাচ্ছেন ঘরে ঘরে

কভিড-১৯ করোনাভাইরাসের কারণে খেটে খাওয়া শ্রমজীবী মানুষরা পড়েছেন বিপাকে। দেশের অন্যান্য জেলার মতো বরগুনাতেও সরকারের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। তবে মাঠে দেখা যাচ্ছে না দুই সংসদ সদস্যকে। বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এলাকায় অবস্থান করলেও জনগণের মধ্যে নেই তার কোন সহায়তা কার্যক্রম। এমন মহামারীর সময় বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন অবস্থান করছেন ঢাকায়। নির্বাচনী এলাকার জনগণের জন্য তিনিও কোনো পদক্ষেপ নেননি বলে অভিযোগ পাওয়া গেছে।

তবে জনগণকে স্বাস্থ্য ও খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন আওয়ামী লীগের তরুণ নেতা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু ও জেলা আওয়ামী লীগের সদস্য মশিউর রহমান শিহাব। বরগুনা পৌরসভার ওয়ার্ড ও সদর উপজেলার বুড়ীরচর ইউনিয়নে দরিদ্র মানুষের ঘরে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য পৌঁছে দিচ্ছেন তারা।

আওয়ামী লীগ নেতা মশিউর রহমান শিহাব বরগুনা-১ আসনের ৩টি উপজেলায় ঘুরে ঘুরে নিজে ও কর্মীদের মাধ্যমে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীসহ খাদ্য সহায়তা দিচ্ছেন।

এছাড়া ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে চলছে শুকনা খাবার ও স্বাস্থ্য পরিচর্চা সামগ্রী বিতরণ। ব্যক্তিগত পর্যায়ে কেউ কেউ সামর্থ্য অনুযায়ী খাদ্য সহায়তা করছে নিজ নিজ এলাকায়।

এদিকে, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা এলাকায় অবস্থান না করলেও নির্বাচনী এলাকার মানুষের জন্য প্রতিদিন দলীয় কর্মীদের মাধ্যমে পৌঁছে দিচ্ছেন স্বাস্থ্য সেবা সামগ্রী আর খাদ্য সহায়তা।

বিডি প্রতিদিন/ফারজানা

সর্বশেষ খবর