শিরোনাম
প্রকাশ : ১ এপ্রিল, ২০২০ ১৭:৪৪

সিলেটে হাসপাতালে চারজন, হোম কোয়ারেন্টাইনে ২৮

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে হাসপাতালে চারজন, হোম কোয়ারেন্টাইনে ২৮

সিলেটে করোনাভাইরাসের চিকিৎসার জন্য বিশেষভাবে প্রস্তুত করা ‘শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল’র কোয়ারেন্টিনে গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন চার জন। হাসপাতালে চিকিৎসাধীন কারো অবস্থাই সংকটাপন্ন নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। আর একই সময়ে হোমকোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ২৮ জনকে। 

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অফিসের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, করোনাভাইরাস আক্রান্তের লক্ষণ থাকায় গত ২৪ ঘন্টায় শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টিনে ভর্তি করা হয়েছে চার জনকে। এদের মধ্যে একজন সুনামগঞ্জের ও বাকি তিন জন সিলেটের। তাদের শরীরে করোনাভাইরাস সংক্রমণ রয়েছে কি-না তা সনাক্ত করতে আইইডিসিআরকে খবর দেওয়া হয়েছে। তাদের অনুমতি পেলেই নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। 

এদিকে, গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে আরও ২৮ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এদের মধ্যে বিদেশ ফেরত রয়েছেন ১৭ জন। বাকি ১১ জনের শরীরে নানা উপসর্গ থাকায় তাদেরকেও হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 

সবমিলিয়ে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে রাখা হয় ৩ হাজার ৮৮ জনকে। এদের মধ্যে ২ হাজার ১৭০ জনকে এখন পর্যন্ত ছাড়পত্র দেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য