শিরোনাম
প্রকাশ : ৮ এপ্রিল, ২০২০ ২১:২০

আগৈলঝাড়ায় জ্বর-শ্বাসকষ্টে বাস শ্রমিকের মৃত্যু, ১৬ বাড়ি লকডাউন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

আগৈলঝাড়ায় জ্বর-শ্বাসকষ্টে বাস শ্রমিকের মৃত্যু, ১৬ বাড়ি লকডাউন
প্রতীকী ছবি

বরিশালের আগৈলঝাড়া উপজেলার পূর্ব বাগধা গ্রামে জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্টে এক বাস শ্রমিকের মৃত্যুর পর ওই বাড়িসহ আশপাশের ১৬টি বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। গতকাল বুধবার দুপুর ২টার দিকে ওই ব্যক্তির মৃত্যুর পর বিকেল ৩টার দিকে ১৬টি বাড়ি লকডাউন করা হয়। 

এনিয়ে গত তিনদিনে বরিশালের ৪টি উপজেলায় ২৬টি বাড়ি লকডাউন করলো প্রশাসন। গতকাল মৃত ওই ব্যক্তি (আলী আকবর) একই উপজেলার পূর্ব বাগধা গ্রামের সোহরাব মিয়ার ছেলে এবং বরিশাল-ঢাকা রুটের গোল্ডেন লাইন পরিবহনের সুপারভাইজার ছিলেন। আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশান ইসলাম এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। 

আগৈলঝাড়া উপজেলার বাগধা ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি জানান, ওই ব্যক্তি ৪/৫ দিন আগে জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে বাড়ি ফিরে আসেন। এমনকি তার অসুস্থতার খবর গোপন রেখে বাজার থেকে ওষুধ কিনে খায় এবং উন্মুক্ত ঘোরাফেরা করলেও সে হাসপাতালে ভর্তি হয়নি। বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে গতকাল দুপুর ২টার দিকে নিজ বাড়িতে তার মৃত্যু হয়। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল-মামুন বলেন, মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে প্রাথমিকভাবে করোনা আক্রান্ত সন্দেহে তাকে বিশেষ ব্যবস্থায় দাফনের পরামর্শ দেয়া হয়েছে। আগৈলঝাড়া থানার ওসি মো. আফজাল হোসেন জানান, করোনা সন্দেহে সরকারি নিয়মানুযায়ী ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে তার দাফন কাফনের ব্যবস্থা নিশ্চিত করা হচ্ছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য