শিরোনাম
প্রকাশ : ৯ এপ্রিল, ২০২০ ১০:২৩

চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন পাড়া-মহল্লা লকডাউন করেছে স্থানীয়রা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন পাড়া-মহল্লা লকডাউন করেছে স্থানীয়রা

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের পূর্ব-সাহেব গ্রামে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক ব্যক্তি মৃত্যুবরণ করায় পুরো গ্রাম লকডাউন করা হয়েছে। পাশাপশি ওই ইউনিয়নে জনসাধারণের চলাচলও সীমিত করা হয়েছে। এলাকায় সার্বক্ষণিক পুলিশ মোতায়েন রয়েছে। 

এদিকে গোমস্তাপুরে মৃত্যুর ঘটনার পর চাঁপাইনবাবগঞ্জের প্রবেশদ্বার দ্বারিয়াপুরে পুলিশ ব্যারিকেড দিয়ে জেলার বাহির থেকে কাউকে প্রবেশ করতে দিচ্ছে না। 

এছাড়া চাঁপাইনবাবগঞ্জ শহরের বিভিন্ন পাড়া-মহল্লার প্রবেশদ্বারগুলোতে এলাকাবাসী স্ব-উদ্যোগে বাঁশ দিয়ে ব্যারিকেড সৃষ্টি করে লকডাউন কার্যকর করেছে। 

শহরের পাঠানপাড়া, মিস্ত্রীপাড়া, বালুবাগান, মাঝপাড়া, বটতলাহাটসহ বিভিন্ন মহল্লায় লকডাউন কার্যকর করতে এলাকাবাসী কাজ করে যাচ্ছে। সেখানে বাহিরের কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না এমনকি এলাকার মানুষকেও বাহিরে যেতে দেয়া হচ্ছে না। 

শহরে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশের টহল অব্যাহত রয়েছে। তারা অপ্রয়োজনে চালাচলকারীদের বিভিন্ন শাস্তি প্রদানসহ জরিমানা করছে। 

৬ এপ্রিল সোমবার দুপুরে কৃষিকাজ শেষে ঢাকার মানিকগঞ্জের সিংগাইর থেকে গ্রামের বাড়িতে ফিরেছিলেন চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের পূর্ব-সাহেব গ্রামের মৃত হাসিমুদ্দিনের ছেলে মোজাম্মেল। ৪৬ বছর বয়সী মোজাম্মেলের শরীরে করোনাভাইরাসের উপসর্গ অর্থাৎ তীব্র জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্ট ছিলো। বাড়ি ফেরার পর তিনি আলাদা একটি ঘরে কোয়ারেন্টাইনে ছিলেন এবং ওইদিন রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য