শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ২২:১৬

বগুড়ায় জ্বর-শ্বাসকষ্ট নিয়ে দুই নারীসহ ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় জ্বর-শ্বাসকষ্ট নিয়ে দুই নারীসহ ৩ জনের মৃত্যু
প্রতীকী ছবি

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জ্বর-শ্বাসকষ্ট নিয়ে ৩ জন মারা গেছেন। এদিকে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় শুক্রবার সকালে বগুড়ায় ৭টি আইসিইউ বেড ও ৮টি ভেন্টিলেশন মেশিন এসে পৌঁছেছে। এগুলো বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে বসানোর কাজ চলছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাক্তার আব্দুল ওয়াদুদ জানান, বৃহস্পতিবার বগুড়ার গাবতলী উপজেলার মহিষাবানের বাসিন্দা সাবানা (৩৪) নামের এক মহিলা জ্বর,  শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়। তাকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের করোনা আইসোলেশন কেন্দ্রে পাঠানোর প্রস্তুতি নেয়ায় সময় তিনি মারা যান। একই দিনে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে শজিমেকে ভর্তি হওয়া দুপচাঁচিয়ার মোখছেদ আলী (৪৫) চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। বুধবার রাতে সিংড়া উপজেলার আর্জিনা (৩০) নামের এক মহিলা জ্বর, শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়। তাকে মোহাম্মদ আলী হাসপাতালে আইসোলেশন কেন্দ্রে পাঠানো হলে পথেই তিনি মারা যান। 

তিনি আরো জানান, বগুড়ায় করোনা ভাইরাস পরীক্ষার জন্য পিসিআর মেশিন বৃহস্পতিবার বগুড়ায় পৌঁছেছে। সাথে বিশেষজ্ঞ দল আসছেন যারা প্রশিক্ষণ প্রদান করবেন। 

বগুড়ার সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী জানান, যেহেতু ওই মৃত ব্যক্তির জ্বর, শ্বাসকষ্ট ছিল। করোনা ভাইরাসের উপসর্গ আছে কিনা তা নিশ্চিত হতে তাদের নমুনা সংগ্রহ করে রাজশাহীতে পাঠানো হয়েছে।

বগুড়ার জেলার গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা রওনক জাহান জানান, মহিষাবানের সাবানার বাড়িসহ ১৩ টি বাড়ি লকডাউন করার নির্দেশ দেয়া হয়েছে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে।

বগুড়ার জেলার দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন জানান, ওই বাড়িসহ পাশের ৫ টি বাড়ি লকডাউন করা হয়েছে।
বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আরএমও শফিক আমিন কাজল জানান, বগুড়ার আইসোলেশন কেন্দ্রে এখন একজন করোনা ভাইরাস এর রোগী ও চারজন শ্বাসকষ্টের রোগী আছে। তাদের পরিচর্যা চলছে। দিনদিন তারা সুস্থ হয়ে উঠছে। নতুন করে কোন রোগী ভর্তি হয়নি। শুক্রবার সকালে বগুড়ায় ৭টি আইসিইউ বেড ও ৮টি ভেন্টিলেশন মেশিন এসে পৌঁছেছে। এগুলো বসানোর কাজ চলছে। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য