শিরোনাম
প্রকাশ : ৩ জুন, ২০২০ ১৫:০৭
আপডেট : ৩ জুন, ২০২০ ১৯:৩১

পারিবারিক কবরস্থানেও করোনায় মৃতদের দাফন করা যাবে

অনলাইন প্রতিবেদক

পারিবারিক কবরস্থানেও করোনায় মৃতদের দাফন করা যাবে
ফাইল ছবি

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা বলেছেন, করোনায় মৃত ব্যক্তিকে পারিবারিক কবরস্থানে দাফন করা যাবে। আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান তিনি। 

তিনি বলে, নিয়ম অনুযায়ী মৃতদেহের সকল আনুষ্ঠানিকতা শেষে বডি ব্যাগ বা তা না পাওয়া গেলে পলিথিনে মুড়িয়ে স্থানান্তর জন্য মনোনীত কবরস্থান বা পারিবারিকভাবে নির্ধারিত স্থানে মৃতদেহ দাফন করা যাবে। শুধুমাত্র করোনায় মৃত হিসেবে আলাদা কোনো কবরস্থান নির্দিষ্ট করার কোনো দরকার নাই। পারিবারিক কবরস্থানেই এই মৃতদেহ দাফন করা যাবে এবং অন্য ধর্মের জন্য সৎকার করা যাবে।’

নাসিমা সুলতানা বলেন,  দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৭৪৬ জনে। একই সময়ের মধ্যে দেশে নতুন করে আরও ২৬৯৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৫ হাজার ১৪০ জনে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তে ১৫ হাজার ১০৩টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৫০টি ল্যাবে পরীক্ষা করা হয় ১২ হাজার ৫১০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩ লাখ ৪৫ হাজার ৫৮৩টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ২ হাজার ৬৯৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর