শিরোনাম
প্রকাশ : ২১ নভেম্বর, ২০২০ ১৫:৫৩

করোনা বিপর্যয় ঠেকাতে জনগণকে সাধ্যমতো চেষ্টার আহ্বান ট্রুডোর

আহসান রাজীব বুলবুল, কানাডা প্রতিনিধি

করোনা বিপর্যয় ঠেকাতে জনগণকে সাধ্যমতো চেষ্টার আহ্বান ট্রুডোর
যোগাযোগ কঠোরভাবে সীমাবদ্ধ রাখার আহ্বান জানান

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো কানাডিয়ানদের সতর্ক করে বলেছেন, ‌‘নিজেদের মধ্য যোগাযোগ হ্রাস না করলে বর্তমান কোভিড-১৯ এ কানাডার ভবিষ্যত ভারসাম্যহীন হয়ে পড়বে। শুক্রবার রিডাউ কটেজে তার বাড়ির বাইরে সংবাদ সম্মেলনের সময় ট্রুডো কানাডিয়ানদের বাড়িতে থাকতে এবং যোগাযোগ কঠোরভাবে সীমাবদ্ধ রাখার আহ্বান জানান। 

তিনি সতর্ক করে বলেন, কানাডিয়ানরা যদি নিজেদের মধ্যে যোগাযোগ বন্ধে তাৎক্ষণিক পদক্ষেপ না নেয়, তবে পরবর্তী প্রজন্মের ওপর এর প্রভাব পড়বে। এটি আমাদের দেশের ভবিষ্যৎ। এটি আমাদের বাচ্চাদের ভবিষ্যৎ। এটি আমাদের প্রিয়জন এবং আমাদের সিনিয়রদের ভবিষ্যৎ। 

তিনি আরও বলেন, মানুষের স্বাস্থ্যের সুরক্ষার জন্য কাজ করা অর্থনীতির স্থায়ী ক্ষতি হ্রাস করার সর্বোত্তম উপায়।

এর আগে শুক্রবার, কানাডার প্রধান জনস্বাস্থ্যবিষয়ক কর্মকর্তা ডা. থেরসা ট্যাম সতর্কতা জারি করে বলেন, এভাবে চলতে থাকলে কানাডা সবচেয়ে খারাপ পরিস্থিতিতে পড়বে। 

ডা. থেরেসা ট্যাম সাংবাদিকদের বলেন, বর্তমান পরিস্থিতিতে আমরা যে অবস্থায় আছি, যদি এর ওপরে করোনা আরও বৃদ্ধি পায় তবে আমরা আসলেই সমস্যায় পড়ব।

ডা. থেরেসা ট্যাম আরও বলেন, বর্তমানে গড়ে প্রতিদিন ৪ হাজার ৮০০ জন করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন, যা গত সপ্তাহের তুলনায় প্রায় ১৫ শতাংশ বেশি। 

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২০ হাজার ৭১৯ জন। মৃত্যুবরণ করেছেন ১১ হাজার ৩৩৪ জন। আর সুস্থ হয়েছেন ২ লাখ ৫৬ হাজার ৬৪৬ জন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর