শিরোনাম
প্রকাশ : ১৯ এপ্রিল, ২০২১ ১৭:৪১
প্রিন্ট করুন printer

দ্বিতীয় ডোজের টিকা গ্রহীতার সংখ্যা আশঙ্কাজনক হারে কমেছে

নজরুল মৃধা, রংপুর

দ্বিতীয় ডোজের টিকা গ্রহীতার সংখ্যা আশঙ্কাজনক হারে কমেছে
Google News

করোনার আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলে রংপুরে দ্বিতীয় ডোজের টিকা নেয়ার সংখ্যা আশঙ্কাজনক হারে কমতে শুরু করেছে। স্বাস্থ্য বিভাগ বলছে লকডাউন ও রোজার কারণে মানুষ  টিকা নেয়াতে আগ্রহ প্রকাশ করছেনা। 

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, রংপুর বিভাগে এ পর্যন্ত করোনা টিকা গ্রহণ করেছেন ৭ লাখ ১৬ হাজার ৫১২ জন। এর মধ্যে প্রথম ডোজের টিকা গ্রহণ করেছেন ৫ লাখ ৮৭ হাজার ২২৫ জন। দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেছেন মাত্র এক লাখ ২৯ হাজার ২৪৪ জন।

গত ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজের টিকা প্রদান শুরু হলে প্রথম দিকে টিকা গ্রহণকারীর সংখ্যা অনেক বেশি ছিল। কিন্তু গত কয়েকদিন থেকে টিকা গ্রহীতার সংখ্যা আশঙ্কাজনকহারে কমে গেছে। যেখানে প্রতিদিন কয়েক হাজার মানুষ টিকা গ্রহণ করতো  সেখানে  গত কয়েকদিন থেকে মাত্র কয়েকশ জন টিকা গ্রহণ করছেন। প্রতিদিন টিকা গ্রহণকারী সংখ্যা কমছে। 

এদিকে রংপুর বিভাগে এ পর্যন্ত টিকা এসেছে ৯ লাখ। প্রথম ডোজে যারা টিকা দিয়েছেন প্রায় ৬ লাখ। এদের সবাই যদি দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেন তা হলে প্রায় ১২ লাখ টিকা প্রয়োজন। প্রথম ডোজের পরিসংখ্যান অনুযায়ী এখনো ৩ লাখ টিকা কম রয়েছে। এই টিকা কবে নাগাদ আসবে তার কোন নিশ্চয়তা নেই। তবে স্বাস্থ্য বিভাগ মনে করছে যথা সময়ে টিকা চলে আসবে এবং টিকা গ্রহীতার সংখ্যাও বাড়বে। 

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী বলেন, লকডাউন ও রোজার কারণে দ্বিতীয় ডোজের টিকা গ্রহীতার সংখ্যা কিছুটা কমেছে। প্রথম ডোজের টিকা গ্রহণকারী সংখ্যা হিসেবে দ্বিতীয় ডোজের টিকা কিছুটা কম রয়েছে। তবে সময় মত চাহিদা অনুযায়ী টিকা চলে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর