শিরোনাম
প্রকাশ : ৫ মে, ২০২১ ০৯:২৮
প্রিন্ট করুন printer

বিশ্বে করোনায় আক্রান্ত ১৫ কোটি ৪৯ লাখ

অনলাইন ডেস্ক

বিশ্বে করোনায় আক্রান্ত ১৫ কোটি ৪৯ লাখ
প্রতীকী ছবি

সারাবিশ্বে এখন পর্যন্ত করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৫ কোটি ৪৯ লাখ ৭৩ হাজার ৪৮ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছে ৩২ লাখ ৪১ হাজার ২৪ জন। বুধবার (৫ মে) আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানায়।

 
ওই সংস্থার তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৩ কোটি ২৪ লাখ ২৭ হাজার ২৮৬ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৯৩ লাখ চার হাজার ৭৩৮ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। সারাবিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ ১১ হাজার ৭৫ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ৩২ লাখ ৭৪ হাজার ৬৫৯ জন এবং মারা গেছে ৫ লাখ ৯২ হাজার ৪০৯ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, স্পেন ও জার্মানি।

ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ছয় লাখ ৫৮ হাজার ২৩৪ জন এবং মারা গেছে দুই লাখ ২৬ হাজার ১৬৯ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন লাখ ৮২ হাজার ৬৯১ জন এবং মারা গেছে তিন হাজার ৭৮৬ জন।  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর