শিরোনাম
প্রকাশ : ৩১ মে, ২০২১ ১২:২১
প্রিন্ট করুন printer

চুয়াডাঙ্গায় কোয়ারেন্টাইন শেষে বাড়ি ফিরলেন ১১ জন

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় কোয়ারেন্টাইন শেষে বাড়ি ফিরলেন ১১ জন
Google News

চুয়াডাঙ্গায় কোয়ারেন্টাইন শেষে বাড়ি ফিরলেন ভারত ফেরত ১১ বাংলাদেশি। সোমবার (৩১ মে) সকালে তাদের আনুষ্ঠানিক বিদায় জানানো হয়। রবিবার শেষ হয় তাদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন। ভারতে আটকা পড়া এসব বাংলাদেশি গত ১৭ মে দেশে প্রবেশ করেন।

ঘরে ফেরা এসব যাত্রীদের ফুল দিয়ে বিদায় জানান চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, আনসার ও ভিডিপি’র জেলা কমান্ডেন্ট আলমগীর হোসেনসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, ভারত ফেরত যাত্রীদের চুয়াডাঙ্গার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র- টিটিসি, যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র, নার্সিং ইনস্টিটিউট ও ৩টি আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হয়। ১৪ দিন বিভিন্ন কোয়ারেন্টাইনে থাকা সাত শতাধিক ভারতফেরত বাংলাদেশি পালাক্রমে ঘরে ফিরবেন। 

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, মহামারি করোনার কারণে গত বছর থেকে বাংলাদেশ ভারত সীমান্ত বন্ধ ঘোষণা করে সরকার। এরপর গত ১৭ মে থেকে ভারতে আটকেপড়া বাংলাদেশিরা সরকারি উদ্যোগে দেশে ফিরতে শুরু করেন।

তিনি জানান, ভারতফেরত যাত্রী সংখ্যা বাড়তে থাকায় পার্শ্ববর্তী কুষ্টিয়া, ঝিনাইদহ ও মেহেরপুর জেলায় স্থানান্তর করা হয় অনেককে। এদের প্রত্যেককে নিজ খরচে হোটেলে থাকা-খাওয়ার ব্যবস্থা করতে হয়। যদিও জেলা প্রশাসন সরকারি প্রতিষ্ঠানে যাদেরকে রেখেছিল তাদের ভাড়া মওকুফ করা হয়েছে।

এছাড়া ভারত ফেরত করোনা পজেটিভ যাত্রীদের চুয়াডাঙ্গা ২৫০ শয্যা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এরমধ্যে যাদের কোয়ারেন্টাইন শেষ হয়েছে এবং করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে তারা জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা নেগেটিভ সার্টিফিকেট, কোয়ারেন্টাইন প্রত্যয়নপত্র প্রাপ্তি সাপেক্ষে বাড়ি ফিরে যাওয়ার অনুমতি পাচ্ছেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর