শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০২১ ১৭:২৫
প্রিন্ট করুন printer

ঝিনাইদহে নতুন করোনায় আক্রান্ত ১১৭, মৃত্যু ৮

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে নতুন করোনায় আক্রান্ত ১১৭, মৃত্যু ৮
Google News

ঝিনাইদহ ৬টি উপজেলায় চলছে কঠোর লকডাউন। গত ২৪ ঘন্টায় ২৮৭ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১১৭ জন করোনায় আক্রান্ত হয়েছে।আক্রান্তের হার ৫১ দশমিক ৫৪ ভাগ। 

সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম জানান, সকালে ঝিনাইদহ ও কুষ্টিয়া ল্যাব থেকে আসা নমুনার ফলাফলে এ তথ্য জানা গেছে। এনিয়ে জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো ৩ হাজার ৬’শ ৩৮ জনে। এছাড়াও ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮ জন। এদের মধ্যে ঝিনাইদহ সদর হাসপাতালে ৪ জন, হরিণাকুন্ডু উপজেলার রহিমপুর গ্রামে একজন, শৈলকুপার বাগুটিয়া গ্রামে একজন, মহেশপুর উপজেলার আজমপুর গ্রামে একজন ও কোটচাঁদপুর উপজেলার মায়াধরপুর গ্রামে একজন রয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা মৃত্যুর সংখ্যা মোট দাড়ালো ৭৯ জন।

এদিকে করোনার সংক্রমন প্রতিরোধে আজ সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলার সর্বাত্বক লকডাউন ঘোষনা করেছেন জেলা প্রশাসন। এটি আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত বলবৎ থাকবে। 
জেলা প্রশাসক মজিবর রহমান জানান, আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত লকডাউন চলবে। এসময় বন্ধ থাকবে দোকানপাট, মার্কেট, শপিংমল, হোটেল-রেস্তোরা ও পরিবহন। খোলা থাকবে ঔষধের দোকান। তবে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না এবং ৬টি উপজেলা শহরে মাইকিংয়ের মাধ্যমে সাধারন মানুষের সচেতন করা হচ্ছে। বাইরে বের হলে অবশ্যই পরিস্কার মাস্ক পরিধান করে স্বাস্থ্যবিধি মেনে বের হতে পারবে। লকডাউন কার্যকরে শহরের বিভিন্ন স্থানে পুলিশের পাশাপাশি আনসার সদস্যেদের পক্ষ থেকে চেকপোস্ট বসানো হয়েছে। 

এদিকে করোনার সংক্রমন প্রতিরোধে জেলায় শুরু হয়েছে লকডাউন। লকডাউন কার্যকরে শহরের বিভিন্ন স্থানে বাঁশ নিয়ে চেকপোস্ট বসানো হয়েছে। অপরদিকে পুলিশ নিয়ে চালানো হচ্ছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর