১৭ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৫৩

করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

চট্টগ্রাম প্রতিনিধি

করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

সারাদেশে করোনার চলমান পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হতে চলেছে। কমছে মৃত্যু এবং আক্রান্ত। সেই ধারাবাহিকতায় চট্টগ্রামেও কমছে মৃত্যু-আক্রান্ত। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুহীন ছিল চট্টগ্রাম। একই সঙ্গে শনাক্ত বা আক্রান্ত হয়েছে ৪১ জন। 

করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রায় তিন মাস পরেই মৃত্যুহীন চট্টগ্রাম এবং আক্রান্ত কমায় স্বস্তি ফিরছে সকলের মাঝেও। তবে আগের দিন ২ জনের মৃত্যু হয়েছিল করোনায়। আক্রান্তও ছিল ১১২ জন।

জেলা সিভিল সার্জন সূত্রে আজ শুক্রবার জানা গেছে, চট্টগ্রামে করোনা পরিস্থিতির হার দিন দিন কমে আসছে। দীর্ঘ তিন মাস পর বর্তমানে করোনা সংক্রমণের হার সর্বনিম্নে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ছিল না। তবে ৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। 

এর মধ্যে চট্টগ্রাম নগরীতে ৩৪ এবং চট্টগ্রাম জেলার উপজেলা পর্যায়ে ৭ জন। এখানে সংক্রমণের হার ২ দশমিক ৭০ শতাংশ রয়েছে। চট্টগ্রামে করোনায় সর্বশেষ আক্রান্ত হয়েছে মোট ১ লাখ ১ হাজার ১৭২ জন। এর মধ্যে চট্টগ্রাম নগরীতে ৭৩ হাজার ৩২৮ জন এবং চট্টগ্রাম জেলার উপজেলা পর্যায়ে ২৭ হাজার ৮৪৪ জন। এরই মধ্যে করোনায় মারা গেছে মোট ১ হাজার ২৭৯ জন মারা গেছেন। চট্টগ্রাম নগরীতে ৭০৬ এবং চট্টগ্রাম জেলার উপজেলাগুলোতে ৫৭৩ জন।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, ধীরে ধীরে চট্টগ্রামেও করোনা পরিস্থিতি স্বাভাবিক হতে চলেছে। করোনা রোগীর পাশাপাশি অন্য রোগীদের হাসপাতালসহ স্ব স্ব স্থানে চিকিৎসা সেবা চলছে। 

চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল এক্সিকিউটিভ কমিটির (ইসি) সেক্রেটারি অধ্যাপক ডা. মুসলিম উদ্দিন সবুজ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, চট্টগ্রামের বিভিন্ন স্থানে করোনা টিকা দেয়া শুরু করেছে। ফলে আক্রান্তও কমছে। চট্টগ্রাম নগরীসহ জেলার প্রতিটি এলাকায় করোনার সর্তকতায় আছেন সকলেই। সরকারের নির্দেশনায় সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলাসহ বিভিন্ন তৎপরতায় কাজও চলছে। 

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেলার উপজেলা পর্যায়ে ১৪ উপজেলার মধ্যে ১১ উপজেলায় নতুনভাবে করোনা রোগী পাওয়া যায়নি। উপজেলাগুলো হচ্ছে, লোহাগাড়া, সাতকানিয়া, বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া, রাঙ্গুনিয়া, রাউজান, ফটিকছড়ি ও সন্দীপ। উপজেলায় শনাক্ত ৭ রোগীর মধ্যে হাটহাজারীতে ৩ জন, মিরসরাইয়ে ২ জন, সীতাকুন্ড ১ ও বোয়ালখালীতে ১ জন করোনা শনাক্ত হয়েছে।

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর