১৮ সেপ্টেম্বর, ২০২১ ১৬:০২

আবুধাবিতে করোনা স্বাস্থ্যবিধি শিথিল

অনলাইন ডেস্ক

আবুধাবিতে করোনা স্বাস্থ্যবিধি শিথিল

ফাইল ছবি

আবুধাবিতে প্রবেশের ক্ষেত্রে বসবাসকারীদের করোনা টেস্টের রিপোর্ট আর প্রদর্শন করতে হবে না। আবুধাবির করোনা বিষয়ক দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি গতকাল শুক্রবার এক টুইটে এ তথ্য জানিয়েছে। তবে আবুধাবির জনসমাগমপূর্ণ এলাকাগুলোতে যেতে হলে সঙ্গে গ্রিন পাস রাখা বাধ্যতামূলক করা হয়েছে। 

দেশীয় নাগরিক ও বাসিন্দাদের জন্য বিধিনিষেধ শিথিল হলেও বিদেশিদের যাত্রী ও পর্যটকদের জন্য এখনও আবুধাবিতে প্রবেশের ক্ষেত্রে করোরা নেগেটিভ রিপোর্ট সঙ্গে রাখা ও প্রদর্শন বাধ্যতামূলক।

দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির গণমাধ্যম শাখার এক কর্মকর্তা জানিয়েছেন, দেশে সম্প্রতি করোনা শনাক্তের হার দশমিক ২ শতাংশে নেমে আসায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসব কারণে রাজধানীতে প্রবেশের সময় বাধ্যতামূলক করোনা টেস্ট বাতিল করা হয়েছে।

আবুধাবির স্থানীয় কর্তৃপক্ষ করোনা সংক্রমণ ঠেকাতে ২০২০ সালে গ্রীষ্মে আবুধাবিতে প্রবেশে ইচ্ছুক সবার জন্য নেগেটিভ কোভিড রিপোর্ট সঙ্গে রাখা ও প্রদর্শন বাধ্যতামূলক করেছিল। এরপর চলতি বছর যখন দেশজুড়ে প্রতিদিন গড়ে ১ হাজার করে ব্যক্তির করোনায় আক্রান্ত হওয়া শুরু হলো, তখন এ বিষয়ে আরও কড়াকড়ি আরোপ করা হয়।

এক টুইটবার্তায় আবুধাবির করোনা বিষয়ক দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটি জানিয়েছে, করোনা প্রতিরোধ এবং মহামারি থেকে স্থায়ীভাবে মুক্ত হতে সার্বক্ষণিক তৎপরতা জারি রেখেছে কমিটি।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত মধ্যপ্রাচ্যের উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতকে বেশ ভুগতে হয়েছে করোনায়। সরকারি তথ্য অনুযায়ী, ১ কোটি ৩৪ লাখ মানুষ অধ্যুষিত দেশ আমিরাতে গত প্রায় দেড় বছরে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৭ লাখ ৩১ হাজার ৮২৮ জন এবং এ রোগে মারা গেছেন মোট ২ হাজার ৭১ জন।

সূত্র : আরব নিউজ

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর