Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ এপ্রিল, ২০১৯ ১৭:৫৬

বার্জার আল্পনায় বৈশাখ ১৪২৬

প্রেস বিজ্ঞপ্তি

বার্জার আল্পনায় বৈশাখ ১৪২৬

বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ আয়োজনে নগরবাসীকে সম্পৃক্ত করার মাধ্যমে বাঙালি সংস্কৃতির অন্যতম প্রাচীন অনুষঙ্গ আলপনা চিত্রের ঐতিহ্যকে বৃহৎ পরিসরে তূলে ধরতেই সপ্তমবারের মতো দেশের বৃহত্তম আল্পনা উৎসব ‘বার্জার আল্পনায় বৈশাখ ১৪২৬’ আয়োজন করেছে এশিয়াটিক এক্সপেরিএন্সিয়াল মার্কেটিং লিমিটেড (ইএক্সপি)। 

বিগত বছরের মতো এবারেও ঢাকাসহ চট্টগ্রাম (ডিসি হিল), বগুড়া (নবাব বাড়ি রোড), সিলেট (কিন ব্রিজ) ও খুলনা (শীব বাড়ি মোর) জেলায় এই উৎসব আয়োজিত হয়েছে।  বরাবরের মতো এ বছরও ঢাকায় মানিক মিয়া অ্যাভিনিউয়ে পুরো রাস্তা জুড়ে আঁকা হয়েছে দেশের বৃহত্তম আল্পনা। প্রখ্যাত শিল্পী মোহাম্মদ মনিরুজ্জামান ও শেখ মনিরুজ্জামান লিটন আল্পনা আঁকার কার্যক্রম পরিচালনা করেন। 

ঢাকায় প্রায় ৩ লাখ বর্গফুট জায়গাজুড়ে আঁকা হয়েছে দেশের বৃহত্তম আল্পনা । এছাড়াও, অন্যান্য শহরগুলোতে প্রতিটি আল্পনা আঁকা হয়েছে ৪০ হাজার থেকে ৬০ হাজার বর্গফুট জায়গা জুড়ে। এই আল্পনা আঁকার জন্য ঢাকায় ৪০০ জন এবং ঢাকার বাইরে আরো ৪০০ জন শিল্পী কাজ করবেন। 

আয়োজনটি ১৩ এপ্রিল রাত ১১ টায় (৩১ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ) শুরু হয়ে চলেছে ১৪ এপ্রিল (১ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ) ভোর পর্যন্ত। ঢাকাসহ পাঁচটি শহরেই ১৩ এপ্রিল ২০১৯ তারিখ রাতে একযোগে ও একই সময়ে আল্পনা আঁকার কার্যক্রম শুরু হয়। বাংলা নববর্ষ উদযাপনে আয়োজিত এই উৎসবটি সকলের জন্যে উন্মুক্ত ছিলো। 

অনুষ্ঠানে ‘ আল্পনায় বৈশাখ’-এর মূল অনুষ্ঠান উদ্বোধন করেন জাতীয় সংসদের মাননীয় স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র জনাব আতিকুল ইসলাম এবং সংসদ সদস্য জনাব আসাদুজ্জামান নূর। এসময় আরো উপস্থিত ছিলেন শিল্পী মোহাম্মদ মনিরুজ্জামান, বার্জার পেইন্টস বাংলাদেশ লি. এর ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী, এশিয়াটিক থ্রিসিক্সটি এর ভাইস চেয়ারপারসন সারা যাকের, বার্জার পেইন্টস বাংলাদেশ লি: এর সিনিয়র জেনারেল ম্যানেজার মহসিন হাবিব চৌধুরী, বার্জার পেইন্টস বাংলাদেশ লি: এর  মার্কেটিং জেনারেল ম্যানেজার এ কে এম সাদেক নেওয়াজ এবং এশিয়াটিক এক্সপেরিএন্সিয়াল মার্কেটিং লি. এর ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের।

এশিয়াটিক এক্সপেরিএন্সিয়াল মার্কেটিং লিমিটেড (ইএক্সপি) আয়োজিত এ আয়োজনের মূল পৃষ্ঠপোষকতা করেছে বার্জার পেইন্টস বাংলাদেশ।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য