Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৯ ০৩:৪৫

ফাইন্ডারের ১ দশক

প্রেস বিজ্ঞপ্তি

ফাইন্ডারের ১ দশক

দেশের শীর্ষস্থানীয় ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিস, ফাইন্ডার তাদের ১০ বছর পূর্তি উপলক্ষে হোটেল লেকশোর-এ একটি বর্নাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনিকো টেকনোলজিস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌঃ সফিকুল আলম ভূঁইয়া।

অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত  ছিলেন মোনিকো টেকনোলজিস লিমিটেড এর সিইও প্রকৌঃ মোঃ মাহমুদুল হক, পরিচালক নাসরিন আক্তার বানু এবং সিওও মো সাখাওয়াত সোবহান, এছাড়া ফাইন্ডার জিপিএস ট্র্যাকিং সার্ভিস এর বেশ কয়েকজন সম্মানিত গ্রাহকও উপস্থিত ছিলেন ।

বি আর টি এর তথ্য অনুযায়ী, ২০১৮ সাল পর্যন্ত দেশে লাইসেন্স প্রাপ্ত গাড়ির সংখ্যা ছিল প্রায় সাড়ে ৩৪ লাখ। সময়ের সাথে সাথে পাল্লা দিয়ে এই সংখ্যা বেড়েই চলেছে। শুধু গাড়ির নিরাপত্তাই নয়, জিপিএস ট্র্যাকিং সার্ভিস নিশ্চিত করে গাড়ির আধুনিক ব্যবস্থাপনাও।

একটি ট্র্যাকিং ডিভাইস গাড়িতে ইন্সটল করা হলে গ্রাহক মোবাইল বা কম্পিউটারের মাধ্যমে ঐ গাড়ির বর্তমান লোকেশন, আগে কোন সময়ে কোথায় ছিল, ঐ সময়ে গাড়ির গতি কত ছিলো তা জানতে পারে। সাধারণত যারা গাড়ি চুরির ব্যাপারে উদ্বিগ্ন থাকেন তাদের জন্য সময় উপযোগী সার্ভিস এটি। কারণ সময় মত সতর্কবার্তা পাঠানো, গাড়ির ইঞ্জিন অন/অফ এমনকি গাড়ির ভেতরের শব্দ শোনার ব্যবস্থাও এই সার্ভিসের অর্ন্তভুক্ত। এছাড়াও গাড়ির বর্তমান তাপমাত্রা, তেলের পরিমান, ইঞ্জিন অন না অফসহ আরো অনেক ধরনের তথ্যই পাওয়া যায় এই সার্ভিসে। 

মনিকো সম্প্রতি ড্রাইভার টাস্ক ম্যানেজমেন্ট সার্ভিস এবং গাড়ির টায়ার প্রেসার মনিটরিং ফিচার নিয়ে এসেছে, এর পাশাপাশি শুরু করেছে ট্রাক কোথায় নামে ট্রাক এগ্রেগেশন প্লাটফর্ম। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য