২১ অক্টোবর, ২০১৯ ১২:২৩

মানসম্মত অ্যাকসেসরিজ'র আরেক নাম হুয়াওয়ে

প্রেস বিজ্ঞপ্তি

মানসম্মত অ্যাকসেসরিজ'র আরেক নাম হুয়াওয়ে

হুয়াওয়ে। নামটি শুনলেই ভাবনায় চলে আসে স্মার্টফোনের কথা। তবে অ্যাকসেসরিজ (গ্যাজেটস) দুনিয়াতেও যে হুয়াওয়ে সমান দাপটে বিশ্ব দাঁপিয়ে বেড়াচ্ছে, এটি হয়তো অনেকেরই অজানা। গ্যাজেটসের এক বিশাল সম্ভার নিয়ে সারা দুনিয়ায় বিশ্বস্থতার এক অনন্য স্থান দখল করেছে শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে।

স্বাস্থ্যসচেতনতা, শারীরিক অনুশীলন এসবের ক্ষেত্রে পেশাদারিত্ব সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এজন্য তারা উন্নতমানের কিছু পণ্যও বাজারে ছেড়েছে।

হুয়াওয়ে ওয়াচ জিটি-

যারা স্মার্টওয়াচ ব্যবহার করতে ভালোবাসেন, তাদের জন্য হুয়াওয়ে ওয়াচ জিটি দারুণ একটি গ্যাজেট। একাবার চার্জ দিলে চলে যাবে দুই সপ্তাহ। ডাবল অ্যামলয়েড ক্রাউন স্ক্রিনের ওয়াচ জিটি বেশ পাতলা এবং দেখতেও অপূর্ব। ওয়াচ জিটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে ট্রুসিন ৩.০ হার্টরেট মনিটরিং প্রযুক্তি। ফলে এর উদ্ভাবনী সেন্সরের কারণে সঠিক ও যথার্থ হার্টরেট পরিমাপ করা যাবে। এতে তিন ধরণের স্যাটেলাইট পজিশনিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এগুলো হলো- জিপিএস, গ্লোনাস ও গ্যালিলিও। ফলে ব্যবহারকারী অবস্থান সম্পর্কে সঠিক তথ্যটি জানা যাবে। এতে ব্যবহার করা হয়েছে অনেক ধরণের আউটডোর ও ইনডোর স্পোর্টস মুড। ফলে হাঁটাসহ অনুশীলন সংক্রান্ত অনেক কিছুর পরিমাপ ভালোভাবে করা যাবে। বিশেষ প্রযুক্তি ব্যবহারের ফলে নিঁখুতভাবে জানা যাবে ঘুমানোর ও এর বিভিন্ন মাত্রার বিবরণ। বাংলাদেশের বাজারে এর দাম পড়বে ১৬,৯৯৯ টাকা

হুয়াওয়ে ফ্রি বাডস-

নিঁখুত এবং উন্নতমানের শব্দ শোনার জন্য অন্যতম এক গ্যাজেটস হুয়াওয়ে ফ্রি বাডস। পণ্যটি কোনো ধরণের তারের সংযোগ ছাড়াই ব্যবহার করা যাবে। শব্দ শোনার ক্ষেত্রে নয়েজও কমানো যাবে নিজের পছন্দ অনুযায়ী। সুপেরিয়র ডায়নামিক ড্রাইভার ও অডিও ইকুয়েলাইজেশনের ওয়াটার রেজিস্ট্যান্ট হওয়ায় পানিতে ভিজলেও ফ্রি বাডসের কোনো ক্ষয়ক্ষতি হবে না। হুয়াওয়ের এ ফ্রি বাডস চার্জিং কেসে রাখলে একটানা ১২ ঘণ্টা পর্যন্ত ব্যবহার করা যাবে। বাংলাদেশের বাজারে এটি পাওয়া যাবে ৬,৯৯৯ টাকায়।

হুয়াওয়ে টকব্যান্ড বি থ্রি লাইট-

যারা নিয়মিত শারীরিক কসরত ও অনুশীলন করেন, তাদের জন্য হুয়াওয়ে টকব্যান্ড বি থ্রি লাইট খুবই প্রয়োজনীয় একটি অনুষঙ্গ হতে পারে। কারণ অসাধারণ ডিজাইনের এ টকব্যান্ড দিয়ে শারীরিক অনুশীলনের পাশাপাশি কথা বলা, যে কোন মেসেজ নটিফিকেশন জানা যাবে। পাশাপাশি ব্যবহারকারীর সকল অ্যাকটিভিটির ট্র্যাকিং রেকর্ডও জানিয়ে দেবে এ ব্যান্ড। এই গ্যাজেট দিয়ে রিমাইন্ডার দেওয়ার পাশাপাশি অ্যালার্ম অ্যালার্টও দেওয়া যাবে।
বাংলাদেশের বাজারে এটি পাওয়া যাবে ৬,৪৯৯ টাকায়।

এসব ছাড়াও পাওয়ার ব্যাংক, ৩৬০ ডিগ্রি ভিআর ক্যামেরা, হেডফোন ইত্যাদি কিছু উন্নতমানের পণ্য পাওয়া যাচ্ছে। দেশের ২০০টির বেশি হুয়াওয়ে অনুমোদিত ব্র্যান্ডশপে পাওয়া যাচ্ছে এ পণ্যগুলো। খুব শিগগিরই ওয়াচ জিটি-২ ছাড়াও আরো বেশ কিছু পণ্য দেশের বাজারে আনার পরিকল্পনা করছে হুয়াওয়ে।         
 


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর