৫ জুন, ২০২০ ০৫:৩২

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সাড়ে ৯ কোটি টাকা দিলো বিএলএফসিএ

প্রেস বিজ্ঞপ্তি

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সাড়ে ৯ কোটি টাকা দিলো বিএলএফসিএ

অ-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোর সংগঠন বিএলএফসিএ (BLFCA) এর একটি প্রতিনিধিদল মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ৯ কোটি ৫০ লাখ টাকা প্রদান করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এ অর্থ গ্রহণ করেন। 

অনুষ্ঠানে আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স দুই কোটি চল্লিশ লক্ষ টাকা, আইপিডিসি ফাইন্যান্স দুই কোটি টাকা, লংকাবাংলা ফাইন্যান্স দুই কোটি টাকা এবং উত্তরা ফাইন্যান্স এক কোটি পঞ্চাশ লক্ষ টাকা প্রদান করে। সাথে সাথে  BLFCA-এর অন্যান্য প্রতিষ্ঠানগুলো এক কোটি ষাট লাখ টাকা প্রদান করে যার মধ্যে যার মধ্যে ফিনিক্স ফাইন্যান্স-এর পঞ্চাশ লাখ টাকা উল্লেখযোগ্য।

অনুষ্ঠানে প্রতিনিধিদল মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অ-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোর কার্যাবলী এবং দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান তুলে ধরেন। এসময় প্রতিনিধিদল অ-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোর তারল্য সংকট কাটানোর জন্য বাংলাদেশ ব্যাংক কর্তৃক দশ হাজার কোটি টাকার একটি পুনঃঅর্থায়ন তহবিল গঠনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা চান।     

BLFCA-এর পক্ষ থেকে আইপিডিসি ফাইন্যান্স-এর চেয়ারম্যান ও সাবেক মুখ্য সচিব মোঃ আব্দুল করিম, মেরিডিয়ান ফাইন্যান্স-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও BIDA-র প্রাক্তন নির্বাহী চেয়ারম্যান কাজী এম. আমিনুল ইসলাম, আইডিএলসি ফাইন্যান্স-এর ব্যবস্থাপনা পরিচালক আরিফ খান এবং উত্তরা ফাইন্যান্স-এর ব্যবস্থাপনা পরিচালক শামসুল আরেফিন উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর