৩০ জুন, ২০২২ ১৫:০৪

স্ট্রাটেজিক ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টস লিমিটেড পেল শরিয়াহ ভিত্তিক অর্থনৈতিক সেবা প্রদানের অনুমোদন

অনলাইন ডেস্ক

স্ট্রাটেজিক ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টস লিমিটেড পেল শরিয়াহ ভিত্তিক অর্থনৈতিক সেবা প্রদানের অনুমোদন

বাংলাদেশ ব্যাংক সম্প্রতি শরিয়াহ ভিত্তিক ইসলামিক উইং এর মাধ্যমে শরিয়াহ মোতাবেক অর্থনৈতিক সেবা প্রদানের অনুমোদন দিলো স্ট্রাটেজিক ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টস লিমিটেডকে। 

এসএফআইএল দেশের প্রথমসারির একমাত্র আর্থিক প্রতিষ্ঠান যা কানাডা, আমেরিকা ও বাংলাদেশের যৌথ প্রাতিষ্ঠানিক বিনিয়োগে গড়ে উঠেছে। শরিয়াহভিত্তিক অর্থনৈতিক সেবা প্রদানের দ্বার সম্প্রসারণ বাংলাদেশ ব্যাংকের একটি যুগান্তকারী পদক্ষেপ।

“ইসলামিক ফাইন্যান্স অর্থনৈতিক প্রবৃদ্ধি, দারিদ্র দূরীকরণ এর মাধ্যমে দেশের সার্বিক অর্থনৈতিক অগ্রগতিতে ভূমিকা রাখতে সক্ষম। তাই এসএফআইএল ইসলামিক মতাদর্শের গ্রাহকদের জন্য উদ্ভাবনী ডিপোজিট ও লোন সেবা নিয়ে আসতে চায়” বলে জানিয়েছেন কোম্পানির ব্যাবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব ইরতেজা আহমেদ খান। 

এসএফআইএল ইতোমধ্যেই জিরো এনপিএল এর সলিড লোন এবং ডিপোজিট পোর্টফলিও তৈরী করেছে। উন্নত সেবার মান ও বৈশিষ্ট দিয়ে গ্রাহকদের বিশ্বাস ও আস্থার তৈরীর মাধ্যমে এই সাফল্য অর্জনে সক্ষম হয়েছে কোম্পানিটি। এসএফআইএল এর রয়েছে দীর্ঘমেয়াদি এ+ এবং স্বল্পমেয়াদী এসটি-২ রেটিং। এসএফআইএল এর মধ্যেই শতভাগ সাবসিডিয়ারি কোম্পানি এসএফআইএল সিকিউরিটিজ লিমিটেড এর মাধ্যমে শেয়ার ডিলার ও ব্রোকারেজ সার্ভিস এর কার্যক্রম শুরু করেছে ঢাকা ও চিটাগং স্টক এক্সচেঞ্জ এ – একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর