২৫ মে, ২০২৪ ১৫:৪৮

মোটর স্পোর্টস প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি

মোটর স্পোর্টস প্রতিযোগিতা অনুষ্ঠিত

কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস (সেমস-গ্লোবাল ইউএসএ) এবং ‘বাংলাদেশ মোটর স্পোর্টস’ এর সহ-আয়োজনে  ‘বিবিসিএফইসি’ (বাণিজ্যমেলা প্রাঙ্গণ)-এ ২৩ মে প্রথমবারের মতো আয়োজন করা হয় মোটরবাইক প্রতিযোগিতা ‘১ম ডার্ট ট্র্যাক চ্যাম্পিয়নশিপ ২০২৪’। একইসাথে ২৫ মে অনুষ্ঠিত হয় অফ-রোড রেসট্র্যাক সম্পর্কিত বাংলাদেশের একমাত্র জমকালো মোটর স্পোর্টস প্রতিযোগিতা ‘৪র্থ র‍্যালিক্রস চ্যাম্পিয়নশিপ ২০২৪’। প্রতিযোগিতা দুটি সরাসরি সম্প্রচার করে টি-স্পোর্টস। 

২৩ মে, বৃহস্পতিবার, প্রতিযোগিতার উদ্বোধন করেন সেমস-গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম এবং সেমস-গ্লোবালের গ্রুপ সিইও এস. এস. সারওয়ার। এছাড়াও, উপস্থিত ছিলেন সেমস-গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম

অন্যদিকে, সেমস-গ্লোবালের আয়োজনে ২৩-২৫ মে, বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বাণিজ্যমেলা প্রাঙ্গণ) তিন দিনব্যাপী অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক প্রদর্শনী ‘১৭তম ঢাকা মোটর শো ২০২৪’। এ প্রদর্শনী চলাকালে একই সাথে অনুষ্ঠিত হয় ‘৮ম ঢাকা বাইক শো ২০২৪’, ‘৭ম ঢাকা অটো পার্টস শো ২০২৪’, ‘৬ষ্ঠ ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো ২০২৪’ এবং ‘১ম ইলেকট্রিক ভিকেল বাংলাদেশ এক্সপো ২০২৪’।

একযোগে শুরু হওয়া ‘ঢাকা মোটর শো’, ‘ঢাকা বাইক শো’, ‘ঢাকা অটোপার্টস শো’, ‘ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো’ এবং ‘১ম ইলেকট্রিক ভিকেল বাংলাদেশ এক্সপো’-তে জাপান, ভারত, চীন, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়াসহ ১৭টি দেশের বিভিন্ন ব্র্যান্ড, ১৭৫টিরও বেশি কোম্পানি, ৬০০টি বুথ নিয়ে অংশ নিচ্ছে। প্রদর্শনীতে থাকছে আন্তর্জাতিক বিভিন্ন স্বনামধন্য ব্রান্ডের গাড়ি ও বাইক এবং ‘১ম ইলেকট্রিক ভিকেল বাংলাদেশ এক্সপো’-তে বাংলাদেশে প্রথমবারের ন্যায় প্রদর্শিত হচ্ছে বৈদ্যুতিক যান (ইভি- ইলেকট্রিক ভিকেল)। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর