শিরোনাম
প্রকাশ : শনিবার, ১১ জুন, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ১০ জুন, ২০১৬ ২৩:৪২

এক পলক

এক পলক

কৃষি কর্মকর্তাদের অংশগ্রহণে সেমিনার

গাজীপুরের জাতীয় কৃষি প্রশিক্ষণ একাডেমি শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় শুক্রবার সকালে এক সেমিনার হয়েছে। জাতীয় কৃষি প্রশিক্ষণ একাডেমি (নাটা) ক্লাস রুমে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. হামিদুর রহমান। নাটার মহাপরিচালক ড. মোহাম্মদ মাতহুরুল হকের সভাপতিত্বে সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক ড. জীবন কৃষ্ণ বিশ্বাস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক চৈতন্য কুমার দাস, প্রকল্প পরিচালক মাহমুদুল হাসান প্রমুখ। সেমিনারে কৃষি মন্ত্রণালয়ের অধীন ১৬টি বিভাগের প্রথম শ্রেণির ১০০ কর্মকর্তা অংশগ্রহণ করেন।—গাজীপুর প্রতিনিধি

চেয়ারম্যান হত্যার হুমকি

ঢাকার ধামরাইয়ে নির্বাচনী হামলার ঘটনায় মামলা তুলে নিতে সুয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে প্রকাশ্যে দফায় দফায় হত্যার হুমকি দিচ্ছেন তার প্রতিদ্বন্দ্বী পরাজিত চেয়ারম্যান প্রার্থী ও তার বাহিনী। এ হুমকির ঘটনায় গতকাল নিরাপত্তা চেয়ে ধামরাই থানায় একটি সাধারণ ডায়েরি করেন তিনি। সুয়াপুর ইউনিয়নের চেয়ারম্যান হাফিজুর রহমান সোহরাব জানান, নির্বাচনে প্রচারণার সময় আমার  ভাইকে কুপিয়ে একটি কিডনি কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এ নিয়ে মামলা করায় এখন আমাকে মেরে ফেলতে চায় তারা। আমি আমার জীবনের নিরাপত্তা চাই। এছাড়াও তিনি দ্রুত ওই হুমকিদাতাদের গ্রেফতারের দাবি জানান।

—ধামরাই প্রতিনিধি

কালিয়াকৈরে অজ্ঞাত লাশ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকা থেকে অজ্ঞাত পরিচয় (৬০) এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহতের পরনে সাদা-কালো রংয়ের শার্ট ও ছাই রংয়ের প্যান্ট পরা রয়েছে। কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মুক্তি মাহমুদ জানান, মৃত ব্যক্তির  উচ্চ রক্তচাপ প্রতিরোধী ওষুধ পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে স্ট্রোক করে তার মৃত্যু হতে পারে। এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে।

—কালিয়াকৈর প্রতিনিধি

রূপগঞ্জে কমিউনিটি পুলিশের কমিটি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কায়েতপাড়া ইউনিয়ন কমিউনিটি পুলিশের কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার বিকালে উপজেলার নাওড়া এলাকায় এ কমিটি গঠন করা হয়। কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম রফিককে সভাপতি, অ্যাডভোকেট আউয়াল ও হাজী ইয়ার হোসেনকে সহ-সভাপতি এবং জাহেদ আলীকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক জাহাঙ্গীর হোসেন, কায়েতপাড়া ইউপির মহিলা সদস্য মৌসুমী নয়ন, মনোয়ারা বেগম, বিউটি আক্তার কুট্টি, পুরুষ সদস্য বজলুর রহমান, আলতাফ হোসেন, আবদুল হাই, ওমর ফারুক, মতিন ভূঁইয়া, আবুল হোসেন, মোশারফ হোসেন, মাসুম মিয়া, মোয়াজ্জেম হোসেন প্রমুখ।—রূপগঞ্জ প্রতিনিধি

নকশা শিল্পীকে হত্যার চেষ্টা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রেম ও বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় জেসমিন আক্তার (১৮) নামে এক সোয়েটার নকশা শিল্পীকে হত্যার চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সহকর্মীরা ওই নকশা শিল্পীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। গত বৃহস্পতিবার রাতে উপজেলার আলমপুরা এলাকায় ঘটে এ ঘটনা।—রূপগঞ্জ প্রতিনিধি

এক যুগ বন্ধ এক্স-রে যন্ত্র

লক্ষ্মীপুরের রায়পুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেটর না থাকায় একমাত্র এক্স-রে যন্ত্রটি এক যুগেরও বেশি সময় ধরে বন্ধ করে রাখা হয়েছে। এতে রোগীরা স্বল্পমূল্যে এ সেবা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন। অপারেটর নিয়োগের বিষয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একাধিকবার জানালেও ১২ বছরেও এ নিয়োগ দেওয়া সম্ভব হয়নি। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহেলা সুলতানা বলেন, অপারেটর নিয়োগের বিষয়টি একাধিকবার লিখিতভাবে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও কেন্দ্রীয় ঔষধাগারে জানানো হয়েছে।

—রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

আর্দ্রতা পরীক্ষা করে ধান সংগ্রহ

বাগেরহাটের মোরেলগঞ্জে শুরু হয়েছে সরকারিভাবে ধান ক্রয়। কর্মসূচি উদ্বোধোনকালে ইউএনও ওবায়দুর রহমান, মহিলা ভাইচ চেয়ারম্যান আজমীন নাহার, অধ্যক্ষ মো. সাহাবুদ্দিন তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন। উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা একেএম শহিদুল হক জানান, ২৩ টাকা প্রতি কেজি দরে ধান ক্রয় করা হবে। ধান কেনার আগে কৃষকদের কাছ থেকে নমুনা নিয়ে ডিজিটাল মেশিনে আদ্রতা এর পরীক্ষা করা হয়। ভেজা, কাঁচা ও তামাটে রঙের ধান ক্রয় বিক্রয় চলবে না। আগামী ৩১ আগস্ট পর্যন্ত এই ধান ক্রয় অভিযান অব্যাহত থাকবে।

—মোরেলগঞ্জ প্রতিনিধি

বখাটের কারাদণ্ড

বরিশালের গৌরনদী উপজেলার বাকাই গ্রামে এক মধ্য বয়সী নারীকে যৌন হয়রানির দায়ে বিষ্ণু শিকদার নামে এক যুবককে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।  গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুব আলম গতকাল দুপুরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত বিষ্ণু শিকদারকে গতকাল বিকালেই বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করে পুলিশ।

—নিজস্ব প্রতিবেদক, বরিশাল

গৃহবধূ খুন

লালমনিরহাটের আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের মুসুর দৈলজোর গ্রামে মুক্তা রানী নামে এক গৃহবধূ খুন হয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে স্বামী সুধাংশু রায়কে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোর রাতের এ ঘটনায় হত্যা মামলা হয়েছে।

—লালমনিরহাট প্রতিনিধি


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর