Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৪ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ২৩ অক্টোবর, ২০১৬ ২৩:২০

এক স্কুলের ৪২ শিক্ষার্থী জন্ডিসে আক্রান্ত

মৌলভীবাজার প্রতিনিধি

এক স্কুলের ৪২ শিক্ষার্থী জন্ডিসে আক্রান্ত

মৌলভীবাজার পৌর শহরের আলী আমজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষিকা ও ৪২ শিক্ষার্থী একসঙ্গে জন্ডিসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে এবারের প্রাথমিক সমাপনী পরীক্ষার্থী রয়েছে ১৫ জন। এ নিয়ে আতঙ্ক বিরাজ করছে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক মহলে।

স্কুল সূত্রে জানা যায়, কয়েকদিন ধরে বিদ্যালয়ে উপস্থিতির সংখ্যা কমে যাওয়ায় কর্তৃপক্ষ খোঁজ নিয়ে দেখেন, শতাধিক শিক্ষার্থী ধারাবাহিক অনুপস্থিত রয়েছে। অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করে জানা যায় এসব শিক্ষার্থী অসুস্থ। এরমধ্যে ৪২ জন জন্ডিসে আক্রান্ত। এর কারণ জানতে বিদ্যালয়ের টিউবওয়েলের পানি পরীক্ষার জন্য জনস্বাস্থ্য প্রকৌশলীর কার্যালয়ে পাঠানো হয়েছে। একসঙ্গে এত শিক্ষার্থী অসুস্থ হওয়ায় প্রধান শিক্ষক বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানান। জেলা প্রশাসক, সিভিল সার্জনসহ জনস্বাস্থ্য প্রকৌশলীর একাধিক কর্মকর্তা বিদ্যালয় পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে স্কুলের টিউবওয়েলের পানি বা বাইরের খোলা খাবার থেকে এ সমস্যা হয়েছে।

আলী আমজদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আয়েশা শাহনাজ বলেন, ‘অভিভাবক সমাবেশ করে শিক্ষার্থীদের স্কুলের পানি এবং বাহিরের খাবার বন্ধ রাখতে বলেছি।’

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, এ বিষয়ে সিভিল সার্জন এবং প্রধান শিক্ষিকার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করা হচ্ছে।


আপনার মন্তব্য