শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:২২

পাহাড়ে রক্তপাত বন্ধে অবৈধ অস্ত্র উদ্ধার করুন : দীপংকর

রাঙামাটি প্রতিনিধি

Google News

পাহাড়ে রক্তপাত বন্ধ করেতে হলে অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে বলে মন্তব্য করেছেন, খাদ্য মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, অবৈধ অস্ত্রের কারণে সন্ত্রাস দমন করা যাচ্ছে না। সশস্ত্র সন্ত্রাসীদের ব্যাপারে আরও কঠোর সিদ্ধান্ত নিতে হবে প্রশাসনকে। তবেই পাহাড়ের মানুষ নিরাপদে বসবাস করতে পারবে। সশস্ত্র সন্ত্রাসীদের অপশক্তিকে পরাজিত করা না গেলে পার্বত্যাঞ্চলে কখনো শান্তি ফিরে আসবে না। কিছু সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের কারণে পাহাড়ের শান্তি প্রতিষ্ঠা করা যাচ্ছে না।

তাদের কারণে পাহাড়ে রক্ত ঝরছে। এসব সশস্ত্র সন্ত্রাসীদের কাছে এখনো পাহাড়ের মানুষ জিম্মি। শুধুমাত্র আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভর করে নয়, সব জাতিগোষ্ঠীকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করতে হবে এসব সন্ত্রাসকে। গতকাল রাঙামাটি কাঁঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্প্রসারণ ভবন উদ্বোধনের পর স্থানীয় গণমাধ্যম কর্মীদের সংসদ সদস্য দীপংকর তালুকদার এসব কথা বলেন।

এ সময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা, উপজেলা শিক্ষা কর্মকর্তা পরিণয় চাকমা, রাঙামাটি এলজিইডি’র সহকারী প্রকৌশলী রনি সাহা, কাঁঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বদিউল আলম। খাদ্য মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার আরও বলেন, সম্প্রতি রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভিতর একজন ইউপি সদস্যকে গুলি করে হত্যা করা, কোনো সাধারণ কথা নয়। এটা সশস্ত্র সন্ত্রাসীরা দুঃসাহস দেখিয়েছে। সরকারি ভবনে অস্ত্রের ক্ষমতা চলবে না। এদের চিহ্নিত করে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। তিনি বলেন, মানুষ শান্তি চায়, রক্তপাত চায় না। পাহাড়ের মানুষ প্রাণ খুলে বাঁচতে চায়। কিন্তু অবৈধ অস্ত্রধারীরা তাদের সে স্বপ্ন পূরণ হতে দিচ্ছে না। তিনি এসব অবৈধ অস্ত্রধারীর বিষয়ে আর কঠোর হওয়ার জন্য সরকারের কাছে আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর