রবিবার, ২৩ মে, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

কাদের মির্জার অনুসারী পৌর কাউন্সিলর গ্রেফতার

কোম্পানীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি খিজির হায়াত খানের ওপর সন্ত্রাসী হামলা মামলার প্রধান আসামি বসুরহাট পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. রাসেলকে (৪৩) আটক করেছে পুলিশ। তিনি পৌর মেয়র আবদুল কাদের মির্জার অনুসারী এবং ওই ওয়ার্ডের আবদুস সাত্তারের ছেলে। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরও জানান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানকে হামলা মামলার প্রধান আসামি রাসেল। ওই মামলায় তাকে গ্রেফতার করেছে পুলিশ। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হবে। পুলিশ সুপার মো. আলমগীর হোসেন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। উল্লেখ্য, ৬ মে রাতে খিজির হায়াত খান ব্যাটারিচালিত অটোরিকশাযোগে বাড়ি থেকে বসুরহাট বাজারে আসার পথে ৭ নম্বর ওয়ার্ডের বদু কেরানির পোল এলাকায় পৌঁছলে কাদের মির্জার অনুসারী ৮-১০ জন যুবক তাঁর রিকশার গতিরোধ করেন। একপর্যায়ে তাঁকে রিকশা থেকে নামিয়ে বেধড়ক মারধর করেন।    

-নোয়াখালী প্রতিনিধি

 

সোনারগাঁয়ে গ্যাসের আগুনে পাঁচজন দগ্ধ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে নয়াবাড়ি এলাকায় নিকি প্রিন্ট নিটিং ও ডাইং নামের কারখানায় গ্যাস রাইজারের আগুনে পাঁচজন দগ্ধ হয়েছে। তাদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। গতকাল সকালে এ ঘটনা ঘটে। দগ্ধরা হলেন- টেকনেশিয়ান মো. আলম, মেকানিক অপারেটর মো. বশির, তার সহকারী মেহেদী হাসান, নিরাপাত্ত কর্মী হেবেং চাকমা ও নাজির মিয়া। সোনারগাঁ ফায়ার সার্ভিসের সাব অফিসার জিন্নত আলী জানান, ওই কারখানায় গ্যাস রাইজার থেকে গ্যাস নির্গত হয়ে কোনো বস্তুর সঙ্গে স্পর্শ হয়ে আগুন জ্বলে ওঠে। আগুন দ্রুত ছড়িয়ে পড়লে পাঁচজন দগ্ধ হন।

-সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সোমেশ্বরীতে ভেসে এলো মেছোবাঘের ছানা

নেত্রকোনার দুর্গাপুর সোমেশ্বরী নদীতে ভেসে আসা একটি মেছোবাঘের ছানা উদ্ধার করেছে স্থানীয়রা। গত শুক্রবার সন্ধ্যার সময় উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের রানীখং এলাকায় নদীর পাড় থেকে প্রাণিটি উদ্ধার করেন স্থানীয় কয়লা শ্রমিক আবদুল লতিফ। পরে রাতেই এটিকে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়। স্থানীয়দের ধারণা ভারতের মেঘালয়ের গারো পাহাড়ের জঙ্গল থেকে পরিবারের সঙ্গে পানি খেতে নেমে স্রোতের কারণে হয়তো পানিতে ভেসে চলে এসেছে। তাদের ধারণা প্রাণীটি একেবারেই ছোট থাকায় সাঁতার না জানায় ভাসতে ভাসতে চলে এসেছে বহুদূর। পানিতে ডুবে মৃত্যু হওয়ার আগেই ভাগ্যক্রমে প্রাণীটি আবদুল লতিফের নজরে আসায় তিনি উদ্ধার করেন। উদ্ধারের পর প্রাণীটিকে বিড়াল মনে করলেও শরীরের কালো দাগ দেখে অনেকেই বাঘ ছানা ভাবতে শুরু করে। মুহূর্তের মধ্যেই বাঘের ছানা উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে দূর-দূরান্ত থেকে অনেকেই এসে ভিড় জমান বাঘছানা দেখতে। তবে প্রাণী সংশ্লিষ্টরা নিশ্চিত করেন এটি বাঘ প্রজাতির না হলেও এটি একটি মেছোবাঘ। প্রাণিটির উদ্ধারের খবর সেভ দা এনিমেল অফ সুসং বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আনেন। পরে প্রাণীটি অসুস্থ থাকায় প্রাথমিক পরিচর্যার জন্য ইউএনওর সহযোগিতায় রাতেই বন বিভাগের কাছে হস্তান্তর করেন সংগঠনটির সদস্যরা।  

-নেত্রকোনা প্রতিনিধি

 

মাদকবিরোধী সভা

‘জীবনকে ভালোবাসুন, মাদক থেকে দূরে থাকুন’- এ স্লোগান নিয়ে রাজনৈতিক ব্যক্তিত্ব, ইমাম, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে সচেতনতা সৃষ্টি করতে কুমিল্লার লালমাই উপজেলার বাকই উত্তর ইউনিয়নের হরিশ্চর, নুরপুর ও কাপাসতলায় মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে মাদকবিরোধী আলোচনা সভায় ঈদের শুভেচ্ছা বিনিময় করা হয়। বাকই উত্তর  ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ মিজানুর রহমান মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল মালেক মজুমদার প্রমুখ। ভাইস চেয়ারম্যান মিজান যুবসমাজকে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির উদাহরণ দিয়ে বলেন, সততা ও মেধা দিয়ে তিনি আজ বিশ্ববরেণ্য ব্যক্তিত্ব। আমাদের অহংকার। তাই মাদকের মরণ ছোবল থেকে সমাজ তথা দেশকে রক্ষা করতে সমাজের সব স্তর থেকে সবাইকে কাজ করতে হবে। তবেই মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে।

-লালমাই প্রতিনিধি

 

খালাবাড়ি বেড়াতে এসে পুকুরে ডুবে শিশুর মৃত্যু 

গাজীপুরে খালার বাড়ি বেড়াতে গিয়ে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। তার নাম মোহাম্মদ মাহিম (৮)। সে ময়মনসিংহের ভালুকা থানার রামপুর এলাকার নাসির উদ্দিনের ছেলে। জিএমপি সদর থানার এসআই সাইদুর রহমান খান জানান, গত শুক্রবার মাহিম তার খালু মোনতাজ উর রহমানের সঙ্গে গাজীপুর সিটি করপোরেশনের সদর থানাধীন রাহাপাড়া এলাকায় খালার বাসায় বেড়াতে আসে। শনিবার দুপুরে অন্য শিশুদের সঙ্গে বাড়ির পাশের মাঠে খেলতে যায় সে। খেলার একপর্যায়ে পার্শ্ববর্তী পুকুরে পড়ে তলিয়ে যায়। অন্য শিশুদের চিৎকারে আশপাশের লোকজন এসে পুকুর থেকে মাহিমকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।    

-গাজীপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর