রবিবার, ১৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

সংক্ষিপ্ত

টাঙ্গাইল- আসনে উপনির্বাচনের ভোট আজ

জাতীয় সংসদের টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আজ। জেলায় প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে এ আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এ নির্বাচনে পাঁচজন প্রার্থী থাকলেও আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করছে স্থানীয় ভোটাররা। নির্বাচনে জয়ের ব্যাপারে সবাই আশাবাদী।  এদিকে নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ৪ প্লাটুন বিজিবি, ৮১০ জন পুলিশ সদস্য ও ১০টি র‌্যাবের মোবাইল টিমসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও প্রায় সাড়ে ১৮০০ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ১টি পৌরসভা এবং ১৪টি ইউনিয়ন নিয়ে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসন গঠিত। এ উপনির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ (নৌকা), জাতীয় পার্টির জহিরুল হক জহির (লাঙল), বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির গোলাম নওজব, চৌধুরী (হাতুড়ি), বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব) এবং স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম নুরু (মোটরগাড়ি, কার)।   

জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে ইভিএম মেশিন দেওয়া হয়েছে। সাধারণ ভোটাররা ইভিএমে যাতে সহজেই ভোট দিতে পারে, সে লক্ষ্যে গত শুক্রবার সারা দিন মক ভোটিং করা হয়েছে। এ নির্বাচনে কোথাও কোনো ধরনের সহিংসতার খবর পাওয়া যায়নি। আশা করছি নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, গত ১৬ নভেম্বর এ আসনের সংসদ সদস্য একাব্বর হোসেন মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

-টাঙ্গাইল প্রতিনিধি

 

আয়া দিয়ে প্রসূতির সিজার কপাল কাটল নবজাতকের

ফরিদপুরে প্রাইভেট হাসপাতালে আয়া দিয়ে প্রসূতির সিজারিয়ান অপারেশন করার অভিযোগ উঠেছে। সিজারের সময় কেটে যায় নবজাতকের কপাল। নয়টি সেলাই দেওয়া হয়েছে তার কপালে। আশঙ্কাজনক অবস্থায় নবজাতক ও প্রসূতিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি নিয়ে তোলপাড় সৃষ্টি হলে সংশ্লিষ্ট ক্লিনিকে অভিযান চালিয়ে মালিক, আয়াসহ তিনজনকে আটক করা হয়েছে। জানা যায়, রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার সফিক খান তার স্ত্রী রুপাকে গতকাল ভোরে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে নিয়ে আসেন সিজারিয়ান অপারেশনের জন্য। সেখানে আসার পর এক দালাল ভুল বুঝিয়ে প্রসূতিকে নিয়ে যান আল-মদিনা প্রাইভেট হাসপাতালে। সেখানে সকাল সাড়ে ৮টায় প্রসূতির সিজার করান আয়া চায়না রহমানসহ দুজন। সিজারের সময় কাঁচির আঘাতে নবজাতকের কপাল ও চোখের একাংশ কেটে যায়। বিষয়টি জেনে স্বজনরা থানায় খবর দেন। পুলিশ গিয়ে আটক করে ক্লিনিকের মালিক পলাশ মোল্যা ও অপারেশনের সঙ্গে জড়িত চায়না রহমানকে। আয়াসহ হাসপাতালে থাকা অন্যরা সটকে পড়েন।

নবজাতকের বাবা সফিক খান বলেন, দালালরা তাকে ভুল বুঝিয়ে এবং অনেকটা জোর করেই এ হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালে যারা আছেন তারা জোর করে আমার কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়েছেন। আমার সন্তানের যে ক্ষতি করেছে তার চিকিৎসার সব ভার ওই হাসপাতাল কর্তৃপক্ষের নিতে হবে। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদুর রহমান বলেন, এ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান বলেন, এ ধরনের ঘটনা খুবই দুঃখজনক। যারা এ কাজে জড়িত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। তাছাড়া আল-মদিনা হাসপাতালে ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ পালনে ব্যর্থ হওয়ায় ১৫ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

-ফরিদপুর প্রতিনিধি

 

ভারতের উপহার অ্যাম্বুলেন্স পেল পটুয়াখালী পৌরসভা

ভারত সরকারের পক্ষ থেকে পটুয়াখালী পৌরসভা স্বাস্থ্য বিভাগের জন্য আইসিইউ সুবিধা সংবলিত একটি অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়েছে। গতকাল দুপুরে পটুয়াখালী পৌরসভার মেয়র মো. মহিউদ্দিন আহমেদের কাছে অ্যাম্বুলেন্স হস্তান্তর করেন ভারতীয় হাইকমিশনের সহকারী হাইকমিশনার শ্রী রাজেশ কুমার রায়না। অ্যাম্বুলেন্স হস্তান্তর উপলক্ষে পৌরসভা মিলনায়তনে সংক্ষিপ্ত অনুষ্ঠানে পটুয়াখালী পৌরসভা ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাজল বরণ দাসের সঞ্চালনায় সভাপতিত্ব করেন  পৌর মেয়র মো. মহিউদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক হুমায়ূন কবির, অতিরিক্ত পুলিশ সুপার আলী আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান, সদর উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার প্রমুখ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অতুল চন্দ্র দাস, জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক শাহজাহান খান, পটুয়াখালী পৌরসভার  মেডিকেল অফিসার ডা. একরামুল নাহিদ প্রমুখ।  

-পটুয়াখালী প্রতিনিধি

 

ধর্ষণ মামলায় গ্রেফতার বিসিসির কাউন্সিলর কালাম মোল্লা কারাগারে

ধর্ষণ মামলায় গ্রেফতার বরিশাল সিটি করপোরশেনের ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আজাদ হোসেন কালাম মোল্লাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল বিকালে তাকে ওই মামলায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে কালাম মোল্লাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন বিচারক পলি আফরোজ। এর পরপরই বিশেষ ব্যবস্থায় তাকে কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করে পুলিশ। এর আগে শুক্রবার সন্ধ্যায় কুয়াকাটা যাওয়ার পথে ধর্ষণ মামলার আসামি ওয়ার্ড কাউন্সিলর ও বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি কালাম মোল্লাকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ। ওইদিন সকালে নগরীর বিমানবন্দর থানায় বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে কালাম মোল্লার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন এক মুক্তিযোদ্ধার কন্যা। মামলায় তিনি বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে একাধিকবার ধর্ষণের অভিযোগ করেছেন। 

সব শেষ গত বৃহস্পতিবার রাতে নগরীর ৩০ নম্বর ওয়ার্ডে কালাম মোল্লার বসতবাড়ির পাশে একটি টিনশেড ঘরে নিয়ে ওই তরুণীকে ধর্ষণের অভিযোগ করা হয় মামলায়।

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর