Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ মার্চ, ২০১৯ ১৭:৫৫

দুর্যোগ ঝুঁকি থেকে জীবন ও সম্পদ রক্ষায় মাঠ মহড়ায় হাজারো মানুষ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

দুর্যোগ ঝুঁকি থেকে জীবন ও সম্পদ রক্ষায় মাঠ মহড়ায় হাজারো মানুষ

ছবির মতো সাজানো গোছানো একটি গ্রাম। সহায় সম্পদে স্বাবলম্বী এই গ্রামে ভোর হলে মানুষ হাসি আনন্দে সময় পার করতো। কিন্তু দুর্যোগ বিষয়ে তাদের ধারণা না থাকায় হঠাৎ ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় গোটা গ্রাম। ঘটে হতাহতের ঘটনা।

বাস্তবে নয়, নাটকের মাধ্যমে বৃহস্পতিবার শেষ বিকালে দুর্যোগের ভয়াবহতা তুলে ধরে মানুষকে সচেতন করতে গণসচেতনতামূলক এ মাঠমহড়া উপস্থাপন করে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচীর মাঠকর্মীরা।

পটুয়াখালীর কলাপাড়ার দুর্যোগ কবলিত চাকামইয়া ইউনিয়নের বেতমোর মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ মহড়ায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার উপস্থিত ছিলেন। 

এসময় তিনি বলেন, দুর্যোগের সময় সচেতন না হলে কী পরিণতি হয় মাঠ মহড়ায় নাটকের মাধ্যমে তা তুলে ধরা হয়েছে। সবাই সচেতন হলে দুর্যোগকালীন সময়ে ক্ষয়ক্ষতি ও প্রাণহানী কমে যাবে।

কলাপাড়া উপজেলা সিপিপি’র সহকারি পরিচালক মো. আছাদ উজ্জামান খান বলেন. কলাপাড়ার ১২টি ইউনিয়নে সিপিপির সেচ্ছাসেবকরা তৈরি আছে যেকোন দুর্যোগ মোকাবেলা করার জন্য। আগামী এপ্রিল মাসে ঝড়ের সম্ভাবনা রয়েছে। তাই মানুষকে সচেতন করার জন্য তারা এই গণসচেতনতামূলক মাঠ মহড়া করে মানুষকে সচেতন করার চেষ্টা করছেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য