Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ মার্চ, ২০১৯ ২২:১৬
আপডেট : ২২ মার্চ, ২০১৯ ২২:৩৯

টেকনাফে ৫৫ কেন্দ্রের অর্ধেকই ঝুঁকিপূর্ণ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

টেকনাফে ৫৫ কেন্দ্রের অর্ধেকই ঝুঁকিপূর্ণ

কক্সবাজারের টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী রবিবার। নির্বাচনে উপজেলার একটি পৌরসভা ও ছয়টি ইউনিয়নের ৫৫টি ভোট কেন্দ্রের মধ্যে অর্ধেকই ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলাম জানান, নির্বাচনে একটি পৌরসভা ও ছয়টি ইউনিয়নের ৫৫টি কেন্দ্রে ভোটার সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ৮০৮ জন। এরমধ্যে পুরুষ ৭২ হাজার ৬৫৭ ও নারী ভোটার রয়েছেন ৭৩ হাজার ১৫১জন। ভোট গ্রহণে ৫৫ জন প্রিসাইডিং কর্মকর্তা, ৩১৫ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ৬৩০ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।

পুলিশের তথ্য মতে, পৌরসভায় ৭টি কেন্দ্রের মধ্যে চারটি, হোয়াইক্যং ১১টি কেন্দ্রের মধ্যে সাতটি, হ্নীলায় ১১টি মধ্যে চারটি, টেকনাফ (সদর) ৭টি কেন্দ্রের মধ্যে চারটি, সাবরাং ১১টি কেন্দ্রের মধ্যে সাতটি, বাহারছড়ায় ৭টি কেন্দ্রের মধ্যে তিনটি, সেন্ট মার্টিনে একটি মাত্র কেন্দ্রকে (গুরুত্বপূর্ণ) ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচনে তিনটি ভ্রাম্যমাণ আদালত থাকবেন। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের ১৩টি ভ্রাম্যমাণ দল, ৫টি স্ট্রাইকিং ফোর্স ও ছয় প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও প্রচুর পরিমাণে আনসার সদস্যরা কাজ করবে।

উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. রবিউল হাসান জানান, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি বিজিবির সদস্যরা দায়িত্ব পালন করবেন।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাস জানান, পুলিশের তদন্তে ৫৫টি কেন্দ্রের মধ্যে অর্ধেক কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য