Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০১৯ ১৬:৩৯

ব্রিজের পাটাতন ভেঙে মুরাদনগর-ঢাকা যোগাযোগ বন্ধ

কুমিল্লা প্রতিনিধি :

ব্রিজের পাটাতন ভেঙে মুরাদনগর-ঢাকা যোগাযোগ বন্ধ
পাটাতন ভেঙে আটকে থাকা ট্রাক

কুমিল্লার মুরাদনগর-ইলিয়টগঞ্জ-ঢাকা সড়কের নেয়ামতকান্দি বেইলি সেতুর পাটাতন (স্লিপার) ভেঙে বালি বোঝাই একটি ট্রাক আটকে গেছে। এরপর থেকে ব্যস্ততম এ সড়কটি বন্ধ রযেছে। বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত সড়কটি বন্ধ ছিল। মুরাদনগর উপজেলায় এই রকম ঝুঁকি রয়েছে আরও ২৩টি বেইলি ব্রিজে। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় বেহাল অবস্থার প্রতিটি ব্রিজ মরণফাঁদে পরিণত হয়েছে।

সরেজমিনে দেখা যায়, মুরাদনগর উপজেলায় সড়ক ও জনপদ বিভাগের অধীন প্রধান গুরুত্বপূর্ণ ৫টি আঞ্চলিক সড়ক রয়েছে। সড়কগুলোর ২৩টি বেইলি ব্রিজের অবস্থা একেবারেই নাজুক হয়ে পড়েছে। মুরাদনগর-রামচন্দ্রপুর সড়কের করিমপুর নামকস্থানের ব্রিজটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় চুরি হয়ে যাচ্ছে লোহার বিভিন্ন সরঞ্জাম। এ ছাড়া নবীনগর রোডে ছয়টি, রামচন্দ্রপুরে দুটি, বাঙ্গরা-সংচাইল রোডে ছয়টি, মেটাঙ্গর-শ্রীকাইল রোডে চারটি, সংচাইল-কোরবানপুর রোডে তিনটি, ডুমুরিয়া ও পাঁচকিত্তা রোডে দুটি এবং চাপিতলা রোডে একটি বেইলি সেতুরও বেহাল অবস্থা। প্রতিটি সেতুর পাটাতন ভেঙ্গে গেছে। 

এর আগে গত বছরের ১৮ ডিসেম্বর ছালিয়াকান্দি বাজার সংলগ্ন এলাকার বেইলি সেতুটি চালবোঝাই ট্রাকসহ ভেঙে পড়ে। এতে মুরাদনগর-ইলিয়টগঞ্জ-ঢাকার সঙ্গে সড়ক যোগাযোগ তিন-চার দিন বিচ্ছিন্ন ছিল। পরে সেতুটি মেরামত করা হলেও ঝুঁকি থেকে যায়। 

এ ব্যাপারে সড়ক ও জনপদ বিভাগের গৌরীপুর সাব-ডিভিশনের সহকারী প্রকৌশলী রমিজ উদ্দিন বলেন, মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কের ৬টি ব্রিজের মধ্যে সবগুলো ব্রিজই নড়বড়ে। নতুন করে ব্রিজ নির্মাণের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। তবে নেয়ামতকান্দি ব্রিজের পাটাতন খুলে গিয়ে গাড়ি আটকে যাওয়ার বিষয়টি জানা নেই। খোঁজ নিয়ে তাড়াতাড়ি মেরামতের ব্যবস্থা নেওয়া হবে। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য