Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ জুন, ২০১৯ ১৫:২৬

নরসিংদীতে সাড়ে ৩ লাখেরও বেশি শিশুকে ‘ভিটামিন এ’ খাওয়ানো হবে

নরসিংদী প্রতিনিধি :

নরসিংদীতে সাড়ে ৩ লাখেরও বেশি শিশুকে ‘ভিটামিন এ’ খাওয়ানো হবে

নরসিংদীতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকের সমন্বয়ে ওরিয়েন্টেশন সভা করা হয়েছে। সভায় জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আগামী ২২ই জুন নরসিংদীর ৬টি উপজেলা প্রায় ১৭৪৫টি কেন্দ্রে ৩ লক্ষ ৫৭ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। 

মঙ্গলবার দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকের সাথে মতবিনিময় সভায় এ তথ্য জানান জেলার সিভিল সার্জন ডা. মো. হেলাল উদ্দিন। ওরিয়েন্টেশন সভায় সিভিল সার্জন ডা. মোহাম্মদ হেলাল উদ্দিন বলেন, ভিটিামনি ‘এ’ শিশুর রাতকানা রোগ প্রতিরোধসহ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশুর মৃত্যু ঝুঁকি কমায়। 

তিনি বলেন, নরসিংদীর সমস্ত উপজেলার একযোগে ভিটামনি ‘এ’ প্লাস ক্যাম্পইেন পরিচালনা করা হবে। ওই দিন ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী সব শিশুকে ভিটিামনি ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ দিন মারাত্মক অসুস্থ ছাড়া যে কোনো শিশু ভিটামনি এ ক্যাপসুল খেতে পারবে। শিশুদের ভরাপেটে ক্যাপসুল খাওয়ানোর পরার্মশ দেন তিনি।  

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ হেলাল উদ্দিন এর সভাপতিত্বে ওরিয়েন্টেশন সভায় আরো উপিস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইব্রাহীম টিটন, প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোরর্শেদ শাহরিয়ার, এম এ আওয়ালসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য