শিরোনাম
প্রকাশ : ১৮ জুলাই, ২০১৯ ১৭:২৬

বন্যায় কোন মানুষ না খেয়ে থাকবে না: ত্রাণ প্রতিমন্ত্রী

হবিগঞ্জ প্রতিনিধি:

বন্যায় কোন মানুষ না খেয়ে থাকবে না: ত্রাণ প্রতিমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বন্যায় দুর্গতদের দেখতে এখানে এসেছি। প্রধানমন্ত্রী আমাদের মাধ্যমে সব সময় বন্যা দুর্গতদের খোঁজ খবর নিচ্ছেন। প্রধানমন্ত্রী বলেছেন, এ বন্যায় কোন মানুষ না খেয়ে থাকবে না। 

আজ বৃহস্পতিবার দুপুরে নবীগঞ্জের বিয়িানা গ্যাস ফিল্ড এর নর্থ পেড প্রাঙ্গণে হবিগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তারেক মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আলমগীর চৌধুরীর পরিচালনায় আরও বক্তব্য রাখেন পানি সম্পদ মন্ত্রনালয়ের উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, নবীগঞ্জ বাহুবল আসনের এমপি, গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ। 

উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, পুলিশ সুপার মোহাম্মদ উল্যা, সংরক্ষিত আসনের সাবেক মহিলা এমপি আম্মাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, ছাত্রলীগ কেন্দ্রী কমিটির সাবেক সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান প্রমুখ। 

পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, নবীগঞ্জে বন্যা দুর্গত মানুষদের দেখে গেলাম ও ত্রাণ বিতরণ করলাম। লঞ্চযোগে কুশিয়ারা নদী, ডাইক ও বন্যার পানিতে প্লাবিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান দেখে আসলাম। তার ভিত্তিতে আমাদের মন্ত্রণালয় থেকে ৭ দশমিক ৪ কিলোমিটার বাঁধের জন্য প্রায় ৫ শত ১৮ কোটি টাকার প্রকল্প আমরা দিয়েছি। এ বছরই আমরা কুশিয়ারা নদীর উভয় তীর রক্ষা প্রকল্পের কাজ শুরু করব। তিনি বলেন, কুশিয়ারা নদীর ১৭৬ কিলোমিটার ড্রেজিং এর ব্যবস্থা রয়েছে। তিনি আরও বলেন, যে বাঁধ ভাঙ্গা গিয়েছিল, আমরা পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে রক্ষার ব্যবস্থা করেছি। আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথি বন্যা দুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন। প্রতিমন্ত্রী ও উপ-মন্ত্রী এর আগে বেলা সাড়ে ১২টায় নবীগঞ্জের পারকুলে কুশিয়ারা ডাইক পরিদর্শন করেন। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর