Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ জুলাই, ২০১৯ ২২:০২

পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ যাত্রা শান্তির

পঞ্চগড় প্রতিনিধি

পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ যাত্রা শান্তির

প্রকাশ্যে রিফাত হত্যা, প্রশ্নপত্র ফাঁস ও গুজবের প্রতিবাদের অংশ হিসেবে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইফুল ইসলাম শান্তি তেঁতুলিয়া থেকে টেকনাফ পায়ে হেঁটে প্রচারণা শুরু করেছেন। 

রবিবার ভোর ৬টায় তেঁতুলিয়া চৌরাস্তা থেকে এ কার্যক্রম শুরু করেন তিনি। 

শনিবার রাতে পঞ্চগড় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কর্মসূচির ঘোষণা দেন। তার বাড়ি পঞ্চগড় সদর উপজেলার আমলাহার এলাকায়। বিবিএ শেষে বর্তমানে এমবিএ করছেন তিনি। 

এর আগে নিজের বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা নিরসনের জন্য মানববন্ধন করেছেন দিনাজপুর ও ঢাকায়। 

তিনি বলেন, সময় পেলেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে দুর্নীতি বিরোধী কর্মসূচি পালন করি। টিউশনি আর টিফিনের টাকা বাঁচিয়ে নিজস্ব অর্থায়নে তিনি এসব কর্মসূচি বেশ কিছুদিন থেকে পালন করছেন। পথে তিনি হাটবাজার আর শিক্ষা প্রতিষ্ঠানে হ্যান্ড মাইকে পথসভা করছেন। আবহাওয়া অনুকূলে থাকলে তিনি প্রতিদিন গড়ে ৪০ কিলোমিটার হাঁটতে চান। 

এসব পথসভায় তিনি প্রশ্নপত্র ফাঁস, গুজব এবং প্রকাশ্য হত্যার বিরুদ্ধে সকলকে সচেতন ও প্রতিবাদ করার আহ্বান জানান।

তিনি বলেন, জাতিকে মেধা শূন্য করার জন্যই একটি মহল পরীক্ষার আগেই প্রশ্নপত্র ফাঁস করছে। ক্লাস ফাইভের পরীক্ষা থেকে শুরু করে সব পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র এমন কি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্নও আজ অহরহ ফাঁস হচ্ছে। 

যারা বলেন দেশে প্রশ্নপত্র ফাঁস হয় না তারা বড্ড মূর্খ, তারা অন্ধ, তারাই দেশটাকে ডোবাচ্ছে। এছাড়া প্রকাশ্য রিফাত হত্যার ঘটনায় দেশের মানুষ আতঙ্কিত হয়েছে। বিশেষ করে কোন মানুষ এগিয়ে না আসার কারণে মানুষ হতাশ হয়ে পড়েছে। এ রকম ঘটনা এলাকায় ঘটলে তিনি সবাইকে প্রতিরোধে এগিয়ে আসতে বলেন। 

তিনি আরও বলেন, বিভিন্ন গুজব মানুষকে অস্থির করে তুলেছে। বিশেষ করে পদ্মা সেতুতে মানুষের কাটা মাথা লাগার গুজবটি দেশের সকল মানুষকে বিষণ্ন করে তুলেছে। বিভিন্ন পথসভায় এসব গুজবে কান না দেয়ার আহ্বান জানান তিনি।

বিডি প্রতিদিন/২১ জুলাই, ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য