শিরোনাম
প্রকাশ : ৯ ডিসেম্বর, ২০১৯ ০৬:১৪

নেত্রকোনায় বিআরটিসি বাস চলাচলে উদ্বোধনী দিনেই বাধা

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় বিআরটিসি বাস চলাচলে উদ্বোধনী দিনেই বাধা

নেত্রকোনা-ময়মনসিংহ সড়কে বহুল প্রতিক্ষার পর বিআরটিসি লোকাল বাস চালু করেছে সরকার। রবিবার সকালে মাইক্রোস্ট্যান্ড এলাকায় এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সংরক্ষিত আসনের এমপি হাবিবা রহমান শেফালী এর উদ্বোধন করেন।

এ সময় জেলা প্রশাসক মঈনউল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শাহজাহান মিয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

মোট ১০টি বাস নেত্রকোনা-ময়মনসিংহ সড়কে দেয়া হয়েছে। কিন্তু উদ্বোধনের পরই শুরু হয় বাস চলাচলে বিঘ্ন। যাত্রীরা খুশি মনে একের পর এক কাউন্টারে গিয়ে বাস পাননি। এদিকে, ময়মনসিংহ ও নেত্রকোনা মিলে কিছু সংখ্যক শ্রমিক রাস্তায় গাড়ি আটকে দেয়। এতে করে সাধারণ মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

এ বিষয়ে যাত্রী সুমিত সাহা জানান, তিনি অনেক আশা করে নতুন দ্বিতল বাসে যাওয়ার জন্য কাউন্টারে যান। কিন্তু সেখানে গিয়ে শুনেন বাস আর চলবে না। এতে করে মনোকষ্টে ফিরে আসেন। এমনি করে অনেকেই ফিরতে থাকলে তাদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শাহজাহান মিয়া জানান, বাস চলাচল করছে। দুপুরের পর আমরা খবর পেয়েছিলাম কারা যেনো একটু ঝামেলা করছে। তাৎক্ষণিকভাবে মডেল থানার ওসি এবং ট্রাফিক ইন্সপেক্টরকে ঘটনাস্থলে পাঠাই। সন্ধ্যার পরেও একটি বাস ছেড়ে এসেছে। এই বাস জনকল্যাণকর। এ নিয়ে কেউ বা কোন গোষ্ঠী সমস্যা তৈরি করলে বা চলাচলে বাধা দিলে তা কঠোর হস্তে দমন করা হবে। বাস চলাচল বন্ধ করার সুযোগ নেই। 

পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী জানান, কোন মতেই এই বাস চলাচল বন্ধ করার সুযোগ নেই। উন্নয়নের ধারাবাহিকতায় এই জেলার জন্য সড়ক যোগাযোগের এই সার্ভিস একটি নতুন মাত্রা। এই ব্যাপারে পুলিশ প্রশাসন তৎপর রয়েছে এবং থাকবে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য