২২ জানুয়ারি, ২০২০ ০০:১৬

এসিডদগ্ধ বান্ধবীর করুণ পরিণতির কথা জানালেন এএসপি

কুমিল্লা প্রতিনিধি

এসিডদগ্ধ বান্ধবীর করুণ পরিণতির কথা জানালেন এএসপি

অতিরিক্ত পুলিশ সুপার সাথী রাণী শর্মা

প্রত্যয় উন্নয়ন সংস্থার আয়োজনে এসিড সহিংসতা প্রতিরোধে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকালে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার সাথী রাণী শর্মা তার এক বান্ধবীর করুণ পরিণতির গল্প তুলে ধরেন। তার কথা শুনে কার্যালয়ে পিনপতন নিরবতা নেমে আসে। 

সাথী রাণী শর্মা জানান, তিনি যখন স্কুলে পড়েন তখন তার এক প্রতিবেশী বান্ধবী মাহমুদার উপর এসিড নিক্ষেপের ঘটনা ঘটে। তার সেই বান্ধবীর বাবা ছিলেন মুক্তিযোদ্ধা। রিকশা চালিয়ে জীবন চালাতেন। কারও সাহায্য নিতে চাইতেন না। তিনি একজন সাংবাদিকের মাধ্যমে সংবাদ করিয়ে মাহমুদার জন্য সাহায্যের ব্যবস্থা করেন। পরে লেখার পড়ায় ব্যস্ত হয়ে যাওয়ায় মাহমুদার খবর নিতে পারেননি তিনি। 

বিশ্ববিদ্যালয় ছুটির ফাঁকে একবার বাড়িতে যান। মাহমুদার বাবার সাথে দেখা হয়। তিনি তার সম্পর্কে জানতে চান। মাহমুদার বাবা বলেন,মাহমুদা মরে গেছে। সে মরে আমাকে বাঁচিয়ে দিয়েছে। কারণ মাহমুদার আরও ছোট বোন আছে। তাকে কেউ বিয়ে করতো না,তার জন্য অন্য বোনদেরও বিয়ে হতো না। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নুরুজ্জামান। জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক জেড এম মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন কর্মকর্তা প্রজেষ কুমার সাহা, জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপ-পরিচালক সেলিনা আক্তার, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা.সৌমেন রায়, এসিড সারভাইভারস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সরদার মো. জাহাঙ্গীর হোসেন, মানুষের জন্য ফাউন্ডেশনের প্রোগ্রাম কো-অর্ডিনেটর রুমা সুলতানা, প্রত্যয় উন্নয়ন সংস্থার নির্বাহী রিচালক মাহমুদা আক্তার, সোনার বাংলা কলেজের অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ ও নারী নেত্রী পাপড়ি বসু প্রমুখ।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর