২২ জানুয়ারি, ২০২০ ১৩:০৬

বেতন গ্রেড উন্নীতের দাবিতে বাকাসাসের কর্মবিরতি

টাঙ্গাইল প্রতিনিধি

বেতন গ্রেড উন্নীতের দাবিতে বাকাসাসের কর্মবিরতি

পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ কালেক্টরেট সমিতি বাকাসাস টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে কর্মবিরতি পালন করছেন জেলা কালেক্টরেট অফিসের চাকুরীজীবীরা। গত সোমবার থেকে তারা এই কর্মবিরতি পালন করে আসছে।

বুধবার সকালে টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম কর্মবিরতি পালনকারীদের  দাবি দাওয়ার কথা শুনেন ও তাদেরকে আশ্বস্ত করেন এবং কাজে যোগদান করার আহবান জানান। এসম উপস্থিত ছিলেন বাকাসাস টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মজিবর রহমান, সাধারণ সম্পাদক মোতালেব সিদ্দিকীসহ সকল কালেক্টরেট কর্মচারীরা।

এ সময় আন্দোলনকারীরা বলেন, পূর্বে সচিবালয়ের কর্মচারীদের পদ পদবী আর কালেক্টরেট অফিসের কর্মচারীদের পদ পদবী এক থাকলেও ২০০০ সালে সচিবালয়ের পদ পদবী পরিবর্তন করে পদোন্নতিসহ বেতন গ্রেড উন্নীত করা হয়েছে। কিন্তু কালেক্টরেট অফিসের চাকুরীজীবীদের পদ পদবী পরিবর্তন করা হয়নি। বিগত ২০০১ সাল থেকে বাকাসাস কর্মচারী সমিতি আন্দোলন সংগ্রাম করার পরেও সরকার কোন গুরুত্ব দিচ্ছে না। তাই পুনরায় দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন করা হচ্ছে। দাবি আদায় না হলে আগামীতে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বাকাসাস কর্মচারীরা। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর