১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:২৮

মৌমাছির বিরুদ্ধে মার্কেট দখলের অভিযোগ!

মাদারীপুর প্রতিনিধি

মৌমাছির বিরুদ্ধে মার্কেট দখলের অভিযোগ!

মাদারীপুরের কালকিনিতে ব্যবসা প্রতিষ্ঠানের একটি মার্কেট দখলে নিয়েছে মৌমাছির দল। তিন মাস ধরে মৌমাছির যন্ত্রণায় মার্কেট বন্ধের উপক্রম হয়েছে। মার্কেটে প্রায় শতাধিক মৌচাক তৈরি করেছে মৌ-মাছির দল। এতে করে আতঙ্কে ওই ব্যবসায়ী তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছেন। এদিকে মৌমাছির চাকগুলো একনজর দেখার জন্য প্রতিনিয়ত উৎসুক জনতা ভিড় জমাচ্ছেন।

সরেজমিনে গিয়ে জানা গেছে, উপজেলার শিকারমঙ্গল এলাকার মিয়ারহাট বাজারে ব্যবসায়া প্রতিষ্ঠানের জন্য একটি মার্কেট নির্মাণ করেন একই এলাকার সিরাজুল ইসলাম। পরে সে মার্কেটের দোকানগুলো ১০ জনের কাছে ভাড়া দেন। এখন দোকানগুলোর চারপাশে প্রায় শতাধিত মৌমাছির চাক বসেছে। মৌ-মাছির হুলের আতঙ্কে ব্যবসায়ীদের অনেকে দোকান তালাবদ্ধ করে রেখেছেন।

ব্যবসায়ী আজিজ বেপারী বলেন, আমার দোকানে মৌ-মাছির চাক বসায় দোকান বন্ধ রেখেছি। মৌমাছির আক্রমণের ভয়ে আছি। দোকান কবে খুলতে পারব জানি না।

এদিকে মৌ-মাছির চাকগুলো একনজর দেখার জন্য প্রতিনিয়ত উৎসুক জনতা ভিড় জমাচ্ছেন। স্থানীয় ব্যবসায়ী কাজী জাহাঙ্গীর হোসেন বলেন, প্রতি বছরই এই মার্কেটে মৌমাছির চাক বসে। আর এতে করে ওই মার্কেটের দোকানীদের চরম ক্ষতি হয়।

এ ব্যাপারে মধু সংগ্রহকারী আকরাম বলেন, শীতের কারণে ওই দোকানে মৌমাছি বাসা বেঁধেছে। 

বিডি প্রতিদিন/ফারজানা   

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর