৬ এপ্রিল, ২০২০ ১৯:২২
১৩ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ

ঝালকাঠিতে জনসমাগম রোধে সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযান

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠিতে জনসমাগম রোধে সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযান

ঝালকাঠিতে করোনা পরিস্থিতিতে জনসমাগম রোধে কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলাবাহিনী। সোমবার ভোর থেকেই সেনাবাহিনী ও জেলা পুলিশ শহরের বিভিন্ন স্থানে টহল জোরদার করে। 

পুুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবীবুল্লাহ (প্রশাসন), কাজী মো. সোয়াইব (সদর), এমএম মাহমুদ হাসান পিপিএম বার (সদর/সার্কেল), সেনাবাহিনীর মেজর ইশতিয়াকের নেতৃত্বে পুলিশ ও সেনাবাহিনীর একটি টিম শহরের বিভিন্ন স্থান ঘুরে ঘুরে মানুষকে ঘরে ফিরতে অনুরোধ করেন। শহরের বাজার ঘাটসহ যেসব স্থানে মানুষের যাতায়ত রয়েছে সেখান থেকে মানুষকে বাসায় ফিরিয়ে দেয়া হয়। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য স্থানীয় বাজার ও মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে লোকজনকে ছত্রভঙ্গ করে দেন তারা। অযথা বাইরে বের হওয়া মানুষদের ঘরে ফিরিয়ে দিয়েছেন। প্রয়োজন ছাড়া দোকান খোলা রাখলেও, তা বন্ধ করে দিচ্ছে। নিত্যপ্রয়োজনীয় দোকানপাঠ থেকে মানুষজনকে অল্প সময়ে কাজ সেরে বাসায় পাঠিয়ে দেয় আইন-শৃংখলা-বাহিনী।

এদিকে, ঝালকাঠি থেকে দু’দফায় মোট ১৩ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। ঝালকাঠি সিভিল সার্জন শ্যামলকৃষ্ণ হাওলাদার জানান, প্রথম দফায় পাঠানো ৬ জনের পরীক্ষার রিপোর্ট এসেছে। তাদের কারো মধ্যেই করোনার ভাইরাস পাওয়া যায়নি। আজ সোমবার নতুন করে আরও ৭ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর