শিরোনাম
প্রকাশ : ৯ এপ্রিল, ২০২০ ০৫:৩৭
আপডেট : ৯ এপ্রিল, ২০২০ ০৫:৩৮

ঢাকা থেকে ট্রলার দিয়ে বরগুনায় গিয়ে আটক ১০৯, পাঠানো হল কোয়ারেন্টাইনে

বরগুনা প্রতিনিধি

ঢাকা থেকে ট্রলার দিয়ে বরগুনায় গিয়ে আটক ১০৯, পাঠানো হল কোয়ারেন্টাইনে

বরগুনার আমতলী-তালতলি থানা পুলিশ বুধবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে ঢাকার কেরানীগঞ্জের সাপেরচর এলাকা থেকে ট্রলারযোগে আসা ১০৯ জন ইটভাটার শ্রমিককে আটক করেছে। 

আটকের পর তাদের সবাইকে আমতলী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে প্রাতিষ্ঠানিক হোম কয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আমতলী-তালতলি থানার সহকারী পুলিশ সুপার রবিউল ইসলাম জানান, আমতলী-তালতলি সীমানার সোনাখালি এলাকায় নদী পথে ট্রলার যোগে লোকজন আসার খবর স্থানীয় লোকজন পুলিশকে জানায়। পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখতে পায় নারী-পুরুষসহ মোট ১০৯ জন একটি ট্রলারে অবস্থান করছে। এদের সকলের বাড়ি আমতলী-তালতলির বিভিন্ন গ্রামে এবং তারা সকলে ইটভাটার শ্রমিক বলে পুলিশ জানায়। 

রাত ১১ টার দিকে পুলিশ আটককৃত শ্রমিকদের নিয়ে আমতলী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে আসে। স্বাস্থ্য বিভাগের মাধ্যমে ১০৯ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 
স্থানীয়রা জানান,আমতলীর উদ্দেশে প্রায় ৩ শতাধিক নারী-পুরুষ শ্রমিক নিয়ে কেরানীগঞ্জ থেকে সোমবার শেষ রাতের দিকে ছেড়ে আসা ট্রলারটি পথে পথে অন্যদের নামিয়ে দেয়। সড়ক পথে চেকপোস্ট বসিয়ে কড়াকড়ি ব্যবস্থা নেওয়ায় নৌ-পথে বাইরে থেকে লোকজন প্রবেশ করছে। তাছাড়া বরগুনা সদর উপজেলার আয়লাপাতাকাটা ও কেওড়াবুনিয়া ইউনিয়নে এ্যাম্বুলেন্সে ঢাকা থেকে ২৫-৩০ জন লোক এলাকায় এসেছে বলে জানিয়েছেন এলাকাবাসী। হঠাৎ করে বরগুনায় বিপুল সংখ্যক লোকজনের আগমনে সকলের মধ্য আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য