শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ২০:২৪
আপডেট : ১১ এপ্রিল, ২০২০ ১৬:০২

মাদারীপুরে সরকারি ১০০ বস্তা চালসহ একজনকে আটক

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে সরকারি ১০০ বস্তা চালসহ একজনকে আটক
প্রতীকী ছবি

মাদারীপুরের শিবচরের কুতুবপুর এলাকা থেকে শুক্রবার বিকালে মাহবুব হাসান রাসেদ (২৮) নামের এক যুবককে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ওএমএস এর ১০০ বস্তা চালসহ আটক করেছে শিবচর থানা পুলিশ। রাসেদ শিবচর উপজেলার ইমেদপুর ইউনিয়নের আলীপুর গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে। 

পুলিশ জানায়, ‘শেখ হাসিনার বাংলাদেশ-ক্ষুধা হবে নিরুদ্দেশ’ লেখা চালের বস্তা পরিবর্তন করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে কুতুবপুর বাজারে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে পালিয়ে যায় মূলহোতা জসিম তালুকদার। পরে উদ্ধার করা হয় খাদ্য অধিদপ্তরের একশ’ বস্তা চাল। এ সময় জসিমের সহযোগী রাসেদকে আটক করে পুলিশ।

মাদারীপুরের শিবচর থানার ওসি আবুল কালাম আজাদ জানান, প্রতিটি বস্তায় ৩০ কেজি করে চাল রয়েছে। চালের বস্তায় খাদ্য অধিদপ্তরের সিলও রয়েছে। এই চক্রের মূল হোতা কুতুবপুর এলাকার ইমান উদ্দিন তালুকদারের ছেলে জসিম তালুকদার। তাকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। 

ওসি আরো জনান, জসিম এই চাল কম মূল্যে অন্য কারো কাছ থেকে ক্রয় করে নিয়ে আসে। সরকারি এই চাল কোথা থেকে পেল তা তদন্ত করে দেখা হচ্ছে। এই চালের সাথে আর কারা জড়িত তা খোঁজা হচ্ছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য