শিরোনাম
১৪ এপ্রিল, ২০২০ ১৯:৩৪

শিবচরে ৭১৫ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

মাদারীপুর প্রতিনিধি

শিবচরে ৭১৫ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

মাদারীপুর জেলার শিবচর উপজেলায় ২০১৯-২০ অর্থবছরের খরিপ-১ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের উফশী আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় ৭১৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে শিবচর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে উপজেলার ১৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ৭১৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে এই বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।

 উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অনুপম রায়ের সঞ্চালনায় ও শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক  কৃষিবিদ  মো. মোয়াজ্জেম হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর  জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষক কৃষিবিদ মো. আসগর আলী।

সূত্রে জানা যায়, কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রতিজন কৃষকের মাঝে ৫ কেজি ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার ও ১টি করে মাস্ক বিতরণ করা হয়। এছাড়া ২০ জন কৃষকের প্রতিজনকে ১৩০ গ্রাম গ্রীষ্মকালীন পিয়াজের বীজ ও আড়াই কেজি করে পলিথিন বিতরণ করা হয়।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর