২৩ মে, ২০২০ ১৩:৩২

শাহপরীরদ্বীপে নৌবাহিনীর উদ্যোগে এতিমদের মাঝে ঈদবস্ত্র বিতরণ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

শাহপরীরদ্বীপে নৌবাহিনীর উদ্যোগে এতিমদের মাঝে ঈদবস্ত্র বিতরণ

কক্সবাজারের টেকনাফে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ও প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা বাস্তবায়নে নৌবাহিনীর সদস্যরা দিনরাত কার্যক্রম অব্যাহত রেখেছেন। তারই ধারাবাহিকতায় টেকনাফকে করোনাভাইরাসমুক্ত রাখতে জনসচেতনতামূলক কার্যক্রমসহ বিভিন্ন মানবিক কর্মকাণ্ড নিরলসভাবে করে চলছেন তারা।  

আজ শনিবার সাবরাং ইউননিয়নের শাহপরীরদ্বীপ দক্ষিণ পাড়া ও পৌরসভার পল্লান পাড়ায় হতদরিদ্রদের ত্রাণ দেওয়ার পাশাপাশি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এতিম শিশুদের মাঝে ঈদ উপহার হাতে তুলে দেন বাংলাদেশ নৌবাহিনী।

এসময় উপস্থিত ছিলেন,টেকনাফ নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার আজহার, লেফটেন্যান্ট রেজওয়ানুল হক,স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর হোসেন, ফজলুল হক মেম্বার, দক্ষিক পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মাবুদসহ মিডিয়াকর্মীরা।

কোন জনসমাগম ছাড়ায় তারা হতদরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী ও এতিম শিশুদের ঈদ উপহার হাতে তুলে দেন। এছাড়া বিভিন্ন এলাকায় উপস্থিত হয়ে হোম কোয়ারেন্টিনে থাকা লোকদের বিষয়ে খোঁজখবর রাখছেন নৌবাহিনী। পাশাপাশি সাধারণ জনগোষ্ঠীকে মাইকিং করে নিয়মিত হাত ধোয়া,মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিবিধ স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করেন তারা।

এব্যাপারে কক্সবাজার জেলা নৌবাহিনীর কো-অর্ডিনেটর ও কমান্ডার আবু হেনা মোঃ মশিউর রহমান বলেন, লকডাউনে যেসব মানুষ রয়েছে তাদের একটা বড় অংশ কর্মহীন ও নিম্ন আয়ের মানুষ। তাই তাদেরকে নৌবাহিনী পৌঁছে দিল সাধ্যমত ত্রাণ ও ঈদ উপহার। শুধু তাই নয়, টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকাতে তারা পায়ে হেটে কাঁধে ত্রাণ  নিয়ে বিতরণ করছেন বলেও জানান তিনি।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর