শিরোনাম
প্রকাশ : ২৫ মে, ২০২০ ১৪:৪৭

হবিগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত

হবিগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ৭টায় শহরের চৌধুরী বাজার কেন্দ্রীয় জামে মসজিদ, বায়তুন আনাম জামে মসজিদসহ বিভিন্ন মসজিদে একযোগে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। ২য় নামাজ সকাল ৮টায় ও ৩য় নামাজ সকাল ৯টায় অনুষ্ঠিত হয়।

বায়তুল আনাম জামে মসজিদে ঈদের নামাজে ইমামতি করেন মাওলানা মুফতি আলমগীর হোসেন সাইফী। এ মসজিদের নামাজে অংশগ্রহণ করেন এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির, এমপি অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান।

এছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন অংশ নেন। মাওলানা মুফতি আলমগীর হোসেন সাইফী জানান, করোনাভাইরাস মোকাবিলায় সরকারের নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে আমরা ঈদের নামাজ আদায় করেছি। তিনি বলেন, মহান আল্লাহ আমাদের এই মহামারি থেকে রক্ষা করলে আগামীতে ঈদগাহে নামাজ আদায় করবো। 

এছাড়াও শহরের চৌধুরী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে নামাজে ইমামতি করেন মাওলানা মুফতি আব্দুল মজিদ পিরিজপুরী। বানিয়াচং উপজেলার আতুকুড়া জামে মসজিদে ঈদে নামাজে ইমামতি করেন মাওলানা শাহনুর আলম মোজাহেদী। তবে গ্রাম অঞ্চলের মসজিদগুলোতে পূর্বে ন্যায় নামাজ আদায় করা হয়। সেখানে কোন ধরনের সামাজিক দূরত্ব মানা হয়নি। নামাজ শেষে মুসল্লীরা কবরস্থানে গিয়ে কবর জিয়ারত করেন এবং নিজেদের স্বজনদের জন্য দোয়া প্রার্থনা করেন। এছাড়াও ঈদুল ফিতর উপলক্ষে বিভিন্ন স্থানে গরু জবাই করা হয়।  

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর