শিরোনাম
প্রকাশ : ২৫ মে, ২০২০ ১৬:০০

কিশোরগঞ্জে ৫ হাজার ১২৫ মসজিদে ঈদের নামাজ আদায়

কিশোরগঞ্জ প্রতিনিধি :

কিশোরগঞ্জে ৫ হাজার ১২৫ মসজিদে ঈদের নামাজ আদায়

করোনাভাইরাসের কারণে এবার ঈদের মাঠে ঈদ জামাত অনুষ্ঠিত হয়নি। সরকারি নির্দেশনা অনুযায়ী এবার মসজিদগুলোতে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন মুসল্লিরা। সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে কিশোরগঞ্জ জেলায় ৫ হাজার ১২৫টি মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়। কিশোরগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ফারুক আহমেদ এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ঈদগাহ বা খোলা মাঠের পরিবর্তে স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি মসজিদে একাধিক ঈদ জামাত আয়োজনের জন্য জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে সকল মসজিদ পরিচালনা কমিটিকে আগেই নির্দেশনা দেওয়া হয়।

এদিকে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সকাল ৮টায় প্রথম জামাত, ৯টায় দ্বিতীয় জামাত ও ১০টায় তৃতীয় জামাত আয়োজনের জন্য মসজিদগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছিল। মুসল্লির সমাগম অনুযায়ী জামাত আয়োজনের সিদ্ধান্ত নেয় মসজিদ কমিটি।

কিশোরগঞ্জ শহরে প্রধান জামাত অনুষ্ঠিত হয় শহীদী মসজিদ ও পাগলা মসজিদে। এ দুটি মসজিদসহ শহরের প্রতিটি মসজিদেই একাধিক ঈদজামাত অনুষ্ঠিত হয়। করোনাভাইরাসের কারণে দেশের সবচেয়ে বড় ও প্রাচীন ঈদগাহ কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহসহ জেলার ১৩টি উপজেলার কয়েকশ’ ঈদগাহে এবার ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়নি।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর