শিরোনাম
প্রকাশ : ২৫ মে, ২০২০ ১৬:২৯

রংপুরে স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায়

নিজস্ব প্রতিবদক, রংপুর:

রংপুরে স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায়

রংপুরে প্রায় ৬ হাজার মসজিদে করেনা ঝুঁকি এড়িয়ে স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে পবিত্র ঈদুল ফিতরের ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে নগরীতে প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয় রংপুর কেরামতিয়া জামে মসজিদে। এতে কয়েক হাজার মুসল্লি ঈদের নামাজ আদায় করেন। মসজিদে জায়গা সংকুলান না হওয়াতে বাইরেও অনেক মুসল্লি অংশগ্রহণ করেন।

এছাড়া নগরীর কোর্ট জামে মসজিদে রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসকের কর্মকর্তারা ঈদের নামাজ আদায় করেন। পরে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তিসহ দেশে শান্তি-সম্বৃদ্ধি ও বিশ্ব মুসলিম উম্মাহর সম্প্রীতি কামনায় মোনাজাত করা হয়।

এদিকে রংপুরের গঙ্গাচড়ায় মন্ত্রীপাড়া জামে মসজিদে রংপুর-১ (গঙ্গাচড়া ও সিটি আংশিক) আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, নগরীর কলেজ রোড খামারপাড়ায় রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনের সংসদ সদস্য আহসানুল হক চৌধুরি ডিউক তার নিজ এলাকাতে ঈদের নামাজ আদায় করেন। রংপুর জেলার প্রায় ছয় হাজার মসজিদে সকাল ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সুবিধাজনক সময়ে স্বাস্থ্যবিধি মেনে ঈদ জামাত আদায়ের ব্যবস্থা করা হয়। কোনো কোনো মসজিদের একাধিক জামাত অনুষ্ঠিত হয়। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর